৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ  সকাল ৮:৩৪  ১৭ই জমাদিউস-সানি, ১৪৪৩ হিজরী
২১শে জানুয়ারি, ২০২২ ইং

ফরিদগঞ্জে অগ্নিকান্ডে আবারো দুইটি দোকান পুড়ে ছাঁই

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি:

চাঁদপুরের ফরিদগঞ্জে অগ্নিকান্ডের ঘটনায় আবারো দুইটি দোকান পুড়ে ছাঁই হয়ে গেছে। এতে প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

৯ নভেম্বর মঙ্গলবার দিবাগত রাত প্রায় ৩ঘটিকার সময় উপজেলার বালিথুবা পুর্ব ইউনিয়নের ইসমালপুর এলাকার মিজি বাড়ির মসজিদ সংলগ্ন ২টি দোকানে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানাযায়, সোমবার দিবাগত রাত অর্থাৎ মঙ্গলবার রাত প্রায় তিন ঘটিকার সময় হটাৎ আগুনের সূত্রপাত হয়। এতে জাকির হোসেন এর হার্ডওয়্যার ও নবী উল্যাহর মুদি দোকান পুড়ে ছাঁই হয়ে যায়। ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন প্রায় দেড় ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনার আগেই দোকান দুটি পুড়ে ছাঁই হয়ে যায়।

এ বিষয়ে চাঁদপুর ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা জাকির হোসেন বলেন, স্টেশনের একটি ইউনিট প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে বিদ্যুতের সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে ধারনা করা হচ্ছে বলে তিনি জানান।

আগুনে পুড়ে যাওয়া স্থান পরিদর্শন করেন, জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিটু, বালিথুবা পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান এইচ এম হারুন অর-রশিদ, উপজেলা আ’লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থী জিএম হাছান তাবাচ্ছুম, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান আব্দুস সালাম আজাদ জুয়েল, ফরিদগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (এস.আই) আনোয়ার হোসেন প্রমূখ।

উল্লেখ্যঃ ৮ নভেম্বর সোমবার রাতে উপজেলার গোবিন্দপুর দক্ষিন ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মৃধা বাড়িতে দ্বিতল একটি বসত ঘর পুরে ছাঁই হয়ে যায় এবং ৭ নভেম্বর রবিবার রাতে একই ইউনিয়নের ১ নং ওয়ার্ড বেলতলা মিজি বাড়িতে অগ্নিকাণ্ডে ফারুক হোসেনের বসত ঘর পুড়ে ছাঁই হয়ে যায়।