৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ  দুপুর ১২:৪৩  ১৩ই জমাদিউস-সানি, ১৪৪৩ হিজরী
১৭ই জানুয়ারি, ২০২২ ইং

ফরিদগঞ্জে বিএসটিআইয়ের অভিযানে তিন মণ মিস্টি ও একশত কেজি দধি বিনষ্ট

নিজস্ব প্রতিনিধি:

ফরিদগঞ্জ উপজেলা সদর ও গৃদকালিন্দিয়া বাজারে বিএসটিআই, নিরাপদ খাদ্য অধিদপ্তর এবং পরিবেশ অধিদপ্তর যৌথ অভিযান করেছে। অভিযান চলাকালে ওই বাজারের দুইটি হোটেলের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা দায়ের করে।

১৮ জানুয়ারি সোমবার বিকালে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত মো.মোস্তফা কামাল হোসেন এর উপস্থিতিতে উপজেলার গৃদকালিন্দিয়া বাজারের আজিজিয়া ও ইসলামিয়া হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও খাদ্যের প্যাকেটের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ন তারিখ না থাকায় ভোক্তাঅধিকার আইন এবং বিএসটিআই এর অনুমোদন না থাকায় পৃথক দুটি মামলা(২০১৩ এর ৩৩/৩৫ ধারায়) করা হয়। এসময় আজিজিয়া ও ইসলামীয়া হোটেলের প্রায় তিন মণ মিষ্টি ও প্রায় ১০০ কেজি দধি কেরোসিন তেল ঢেলে বিনষ্ট করা হয়।

এদিকে সন্ধ্যায় উপজেলা সদরের ওয়ানস্টার হোটেল, শাহী হোটেল, হাজী আউয়াল সুইটস , আরাফাত কনফেকশনারী, মৌচাক কনফেকশনারী, জনতা হোটেলকে সর্তক করে দেয়া হয়।
অভিযানে উপস্থিত ছিলেন জেলা মার্কেটিং অফিসার রেজাউল করিম, বিএসটিআই কর্মকর্তা শহিদুল ইসলাম, নিরাপদ খাদ্য অধিদপ্তরের আনিছুর রহমান এবং ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদ হোসেন উপস্থিত ছিলেন।

এদিকে আজিজিয়া হোটেলের ম্যানেজার মঞ্জুর আলম জানান, বিএসটিআই ও পরিবেশে অধিদপ্তরের অনুমোদন নিতে হয় এবিষয়ে তিনি জানেনা।