৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ২:১১  ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৩শে অক্টোবর, ২০২০ ইং

২ হাজার ডাক্তার ও ৬ হাজার নার্স নিয়োগ দেওয়া হবে : প্রধানমন্ত্রী


অনলাইন ডেস্ক

মহামারি করোনাভাইরাসের চিকিৎসার জন্য নতুন করে আরও দুই হাজার ডাক্তার ও ছয় হাজার নার্স নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২৭ এপ্রিল) বগুড়া জেলা প্রশাসনের সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য জানান প্রধানমন্ত্রী। এরই মধ্যে সেই প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানান তিনি।

রাজশাহী বিভাগের আটটি জেলা প্রশাসনের সঙ্গে ভিডিও কনফারেন্সে মত বিনিময়ের অংশ হিসেবে বগুড়ার সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ‘করোনার চিকিৎসা করতে আমরা প্রায় ২ হাজার ডাক্তার নতুন নিয়োগ দেবো। ইতোমধ্যে বিসিএস পরীক্ষা দিয়ে যারা রয়ে গেছেন (উত্তীর্ণ কিন্তু সুপারিশপ্রাপ্ত নয়) তাদের থেকে আমরা নিচ্ছি। ছয় হাজার নার্সও আমরা নিয়োগ দেবো। প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়ে গেছে।’

তিনি আরও বলেন, ‘আমি নিজেই মিটিং করে এটা সব ঠিকঠাক করে দিয়েছি। এদেরকে করোনার বিষয়ে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে। বিদেশ থেকে লোক এনেও আমরা প্রশিক্ষণের ব্যবস্থা করব। প্রশিক্ষণ নিয়ে তারা চিকিৎসা সেবা দেবে।’

‘পর্যায়ক্রমে ৬৪ জেলাতে এটা করা হবে। যাতে কোনো জায়গায় মানুষের চিকিৎসার অসুবিধা না হয়’ যোগ করেন প্রধানমন্ত্রী।

সকাল ১০টার সময় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে এই ভিডিও কনফারেন্স শুরু হয়। কনফারেন্সে অংশ নেওয়া অন্য জেলাগুলো হলো- চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, নওগাঁ, নাটোর, পাবনা, রাজশাহী এবং সিরাজগঞ্জ।