১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  সন্ধ্যা ৭:৫৯  ১১ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৯শে অক্টোবর, ২০২০ ইং

ফরিদগঞ্জে কৃষকের পাশে যুবলীগ

বিশেষ প্রতিনিধি :

জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের সংসদ সদস্য সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমানে’র নির্দেশে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটির সাবেক সদস্য ও ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদারের আহবানে ফরিদগঞ্জ উপজেলা যুবলীগের নেতৃত্বে বিনা পারিশ্রমিকে কৃষকের ধান কাটার কর্মসূচি চলমান রয়েছে।

এরই মধ্যে চাঁদপুরের ফরিদগঞ্জ পৌর এলাকার ৪নং ওয়ার্ডের পূর্ব বড়ালী গ্রামের দরিদ্র কৃষকের ১০ শতক জমির ধান কেটে মাড়াই করে দিয়েছেন উপজেলা যুবলীগের নেতাকর্মীরা।

শুক্রবার পহেলা মে ফরিদগঞ্জ পৌর এলাকার পূর্ব বড়ালী বরকন্দাজ বাড়ির পুরাতন ঈদগাঁয়ের পাশের বিলে যুবলীগের প্রায় ১১জন নেতাকর্মীকে নিয়ে কৃষক মান্নান বরকন্দাজের ধান কেটে মাড়াই করেদেন।

ফরিদগঞ্জ পৌর যুবলীগের সক্রিয় নেতা নাছির উদ্দিনের নেতৃত্বে যুবলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী এ ধান কাটায় অংশ নেন।

শ্রমিক সংকটের মাঝে বৃষ্টির কারণে ফসল হারানো শঙ্কায় ধান কেটে দেওয়ার জন্য নাছিরকে ফোন করেন ওই কৃষকের ছেলে মমিন হোসেন মানিক। ফোন পেয়ে তিনি নেতাকর্মী নিয়ে এসে ধান কেটে মাড়াই করে দেওয়ার ব্যবস্থা করেন।

নাছির জানান, প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে কৃষকের ধান কাটতে সহযোগিতা করছি। করোনার প্রার্দুভাবে ধান কাটার শ্রমিক সংকটের কারণে ফরিদগঞ্জ উপজেলার কয়েকজন কৃষক কাজ করতে অনিহা প্রকাশ করলে আমাদেরকে জানালে তাদের ধান কেটে দেবো।

কৃষক আব্দুল মান্নান বরকন্দাজ বলেন, ‘যুবলীগের নেতাকর্মীরা আমার ধান কেটে দেওয়া আমি খুব খুশি। এমনিতে শ্রমিক সংকট তার ওপর ঝড়-বৃষ্টি, আমি মহা দুশ্চিন্তায় ছিলাম। তারা ধান কেটে মাড়াই করে দেওয়া আমার ধান গুলো ঘরে তুলতে পারলাম। মাননীয় এমপি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

ধান কাটার এ কর্মসূচিতে অংশগ্রহন করেন, পৌর যুবলীগের সদস্য সোহেল রানা বরকন্দাজ, শাহাদাত গাজী, হাবিব বেপারী, সোহাগ মিজি, শাহাদৎ তপদার, আলাউদ্দিন মিজি, মাছুম মিজি, মমিন মিজি, মো. বুল বুল, খায়রুল ইসলাম, রিদয় মিজি প্রমুখ