১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  সকাল ১০:০৭  ১১ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৯শে অক্টোবর, ২০২০ ইং

জরুরী সেবা ছাড়া চাঁদপুরে কাল থেকে সকল ধরনের মার্কেট-দোকান বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক :

আগামীকাল ১০ মে রবিবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চাঁদপুর জেলার সকল শপিং মল, মার্কেট, দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বাধ্যতামূূলকভাবে বন্ধ রাখার নির্দেশনা জারি করেছেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

এ সংক্রান্ত তার বিজ্ঞপ্তি নিচে তুলে ধরা হলো- ‘এতদ্বারা চাঁদপুর জেলার সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, চাঁদপুর জেলায় মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব হঠাৎ বেড়ে যাওয়ার কারণে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক আগামী ১০/০৫/২০২০ তারিখ সকাল ৬:০০ টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল শপিং মল, বিপনী বিতান, মার্কেট, দোকান-পাট, ব্যবসা কেন্দ্র আবশ্যিকভাবে বন্ধ থাকবে। একই সাথে ফুটপাতে বা প্রকাশ্য খোলা স্থানে হকার/ফেরীওয়ালা/ অস্থায়ী দোকান-পাট বসা সম্পূর্ণ নিষেধ থাকবে।

তবে পূর্বের ন্যায় জরুরী পরিসেবা, অত্যাবশ্যকীয় নিত্য প্রয়োজনীয় পণ্য, কাঁচাবাজার, খাবার দোকান, ঔষধ, জরুরী পরিসেবা চালু থাকবে। মসজিদে আগত মুসল্লীদের নামাজ আদায়ের ক্ষেত্রে আবশ্যিকভাবে স্বাস্থ্যবিধি পালনপূর্বক মুখে মাস্ক পরিধানসহ সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য অনুরোধ করা হলো। এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।