৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ২:১৫  ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৩শে অক্টোবর, ২০২০ ইং

বাড়ি ভাড়া মওকুফ করে ৪০ ভাড়াটিয়াকে খাদ্য সহায়তা দিলেন বিশিষ্ট আইনজীবি আব্বাস উদ্দিন

বিশেষ প্রতিনিধি

ফরিদগঞ্জের কৃতি সন্তান ঢাকা ট্যাক্সেসবার এসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট অ্যাডভোকেট আব্বাস উদ্দিন রাজধানীর দক্ষিণখানে তার নিজ মালিকানাধীন দুটি বাড়ির ৪০ জন ভাড়াটিয়ার ভাড়া মওকুফ করে দিয়েছেন।

গেল মার্চ মাস থেকে শুরু করে করোনা ভাইরাসের প্রার্দুভাব শেষ না হওয়া পর্যন্ত ভাড়া মওকুফের এ ঘোষনা দেন তিনি। এছাড়া, ভাড়া মওকুফের পাশাপাশি ভাড়াটিয়াদেরকে চাল, ডাল সহ খাদ্য সহায়তা দিয়ে মানবিকতার বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন সুপ্রিমকোর্টের সিনিয়র এ আইনজীবি।

জানা যায়, ঢাকা সিটি করপোরেশনের ৪৯ নং ওয়ার্ডে অবস্থিত টিন সেট দুটি বাড়ির ৪০ ভাড়াটিয়ার কাছে অ্যাডভোকেট আব্বাস উদ্দিনের দেওয়া খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে। অ্যাডভোকেট আব্বাস উদ্দিন ভাড়াটিয়াদেরকে জানিয়ে দিয়েছেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাদের ভাড়া দেয়া লাগবে না।

আব্বাস উদ্দিনের বাড়ির এক ভাড়াটিয়া এ প্রতিনিধিকে জানান, অ্যাডভোকেট আব্বাস উদ্দিন আমাদের মার্চ-এপ্রিল মাসের ভাড়া নেননি। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ভাড়া দেয়া লাগবে না বলে জানিয়েছেন। আমাদেরকে কিছু খাদ্য সহায়তাও দিয়েছেন তিনি।

এবিষয়ে অ্যাডভোকেট আব্বাস উদ্দিন এ প্রতিনিধিকে বলেন, নিন্ম আয়ের মানুষের কথা চিন্তা করে করোনা মহামারি দুর্যোগ শেষ না হওয়া পর্যন্ত ৪০ জন ভাড়াটিয়ার কাছ থেকে ভাড়া নেবো না বলে ভাড়াটিয়াদের জানিয়েছি। এছাড়া সমাজের সকল বৃত্তশালীদের সমাজের নিন্ম আয়ের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে কর্মহীন হয়ে পড়া নিন্ম আয়ের গরীব-অসহায় মানুষের মাঝে অ্যাডভোকেট আব্বাস উদ্দিন নিজস্ব উদ্যোগে রাজধানী ঢাকা সহ তার নিজ জন্মস্থান চাঁদপুরের ফরিদগঞ্জের মানুষদেরকে খাদ্য সহ আর্থিক সহায়তা প্রদান করে আসছেন। এছাড়া বিগতদিনে তিনি বিভিন্ন স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের অর্থনৈতিক সমস্যা দূরিকরণে আর্থিক সহায়তা প্রদান করেন।