১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  সকাল ৯:৩৯  ১২ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
৩০শে অক্টোবর, ২০২০ ইং

করোনায় আক্রান্ত গৃহবধূ কন্যা সন্তান জন্ম দিলেন

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েও কন্যা সন্তানের জন্ম দিয়েছেন নীলফামারী শহরের সবুজপাড়া মহল্লার এক গৃহবধূ (২২ ) রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে ।মঙ্গলবার  রাতে অস্ত্রোপচারের মাধ্যমে কন্যা সন্তানের জন্ম দেন তিনি।

বুধবার রংপুর জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫৪ জনে বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রমেক পরিচালক ডা. ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, ‘মা ও সন্তান দুইজনেই ভালো আছেন। নবজাতকের করোনা ভাইরাস পরীক্ষা করা হবে। করোনায় আক্রান্ত হলেও মায়ের শারীরিক অবস্থা ভালো আছে।’

গৃহবধূর পরিবার সূত্রে জানা গেছে, প্রায় ৪ বছর আগে পঞ্চগড়ের ভাউলাগঞ্জ এলাকার এক যুবকের সঙ্গে বিয়ে হয় ওই নারীর। বিয়ের পর এটাই তাদের প্রথম সন্তান। স্বামী কৃষিকাজ করেন।গত রবিবার নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ আসে গৃহবধূর। চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী ১৭ মে সন্তান প্রসবের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা থাকলেও করোনা শনাক্ত হওয়ায় গত সোমবার বিকালে নীলফামারী থেকে নিয়ে এসে রমেক হাসপাতালে তাকে ভর্তি করা হয়। এরপর মঙ্গলবার রাতে সফল অস্ত্রোপচারের মাধ্যমে কন্যা সন্তানের জন্ম দেন তিনি।

এদিকে রমেকে নমুনা পরীক্ষায় নতুন করে ১২ জন করোনায় আক্রান্তব্যক্তি শনাক্ত হয়েছে। আক্রান্তরা হলেন, রমেক হাসপাতালের আনসার ক্যাম্পের ৩ সদস্য, হাসপাতালের এক লিফটম্যান (৩৭), নগরীর মুন্সিপাড়া এলাকার এক নারী (৪০), অপর নারী (৩৮) ও এক পুরুষ (৪২), গঙ্গাচড়া উপজেলার এক পুরুষ (৫৫), তারাগঞ্জ উপজেলার এক যুবক (২৪)। এনিয়ে রংপুর জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫৪ জনে।

এছাড়া কুড়িগ্রাম চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারী (২৬), কুড়িগ্রাম সদরের এক পুরুষ (৬৫) ও এক যুবতী (২৫)। বুধবার ১৮৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে এ ১২ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। রমেক অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু বলেন, বুধবার রংপুর মেডিকেল কলেজে দুই দফায় নমুনা পরীক্ষা করা হয়। ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ১২ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়।

বার্তা কক্ষ: