৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  সকাল ৯:৩৮  ২রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২০শে অক্টোবর, ২০২০ ইং

চাঁদপুরে অসহায়দের মাঝে খাদ্য উপহার দিলো চান্দ্রা শিক্ষিত বেকার সমিতি

ঘামঝড়ানো উপার্জনে কোনোরকম খেয়ে-পরে সম্মানের সাথে বেঁচে থাকা পরিবারকে বলা হয় নিম্মমধ্যবিত্ত। কখনো অপ্রত্যাশিত ভাবে এদেরকে অভাব স্পর্শ করলে, কারো কাছে হাত পাতা দূরে থাক, তাদের বুক ফাটে তো মুখ ফুটে না। বর্তমানে দূর্যোগময় করোনা পরিস্থিতিতে এই মধ্যবিত্ত পরিবারগুলোর সবচেয়ে বেশি মানবেতর জীবন-যাপন করছে।

চাঁদপুরে এমন ২শ’ পরিবারকে চিহ্নিত করে তাদের জন্যে ভালোবাসার হাত বাড়িয়ে দিয়ে চাঁদপুরের গর্ব চান্দ্রা শিক্ষিত বেকার সমিতি।

জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই প্রতিষ্ঠান থেকে চাঁদপুরের বেসরকারি স্কুল, কিন্ডারগার্টেনের শিক্ষক, মসজিদের ইমাম, মোয়াজ্জেনসহ নিম্নমধ্যবিত্ত ২শ’ পরিবারকে উপহার হিসেবে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

১৫ মে শনিবার সকালে চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি প্যাভিলিয়নে চান্দ্রা শিক্ষিত বেকার সমিতির উদ্যোগে এবং জেলা প্রশাসনের সমন্বয়ে এই উপহার বিতরন করা হয়। এতে সামাজিক দূরত্ব নিশ্চিত এবং শৃঙ্খলা বজায় রাখতে সহযোগীতা করের জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক টিম।

আয়োজনে প্রধান অতিথি হিসেবে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান। চান্দ্রা শিক্ষিত বেকার সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে ও চিত্রশিল্পী ওমর ফারুকের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাব সাধারন সম্পাদক এএইচএম আহসান উল্লাহ প্রমূখ।

প্রতিটি উপহারের প্যাকেটে ছিলো : ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি করে পেয়াজ, মশুরীর ডাল, দেড় কেজি চিনি, ১কেজি করে লবন, সয়াবিন তৈল, মুড়ি ও ৪ প্যাকেট উন্নত সেমাই। এছাড়াও প্রতিজনকে যাতায়াতের জন্যে নগদ ২শ’ টাকা করে সম্মানি দেয়া হয়।

নিজস্ব প্রতিনিধি: