১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ  রাত ১১:৫০  ২০শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী
৩১শে জুলাই, ২০২১ ইং

রায়পুরে আরো ১৪ জনের করোনা শনাক্ত

লক্ষ্মীপুরের রায়পুরে প্রথম ১৩ বছরের এক শিশুর করোনায় আক্রান্তের সংস্পর্শে এসে নতুন করে আরও ১৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্ত সবাই উপজেলার সোনাপুর ইউনিয়নের ওই শিশুর বাড়ির আত্মীয়স্বজনসহ আশপাশের বাসিন্দা।

এ নিয়ে রায়পুরে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ জনে। রায়পুরে গত দু’দিনে সর্বোচ্চ ১৪ জন করোনায় (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। শুক্রবার এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাকির হোসেন।

তিনি জানান, জ্বর, সর্দি ও কাশি খবর জানতে পেরে গত ২ মে রাখালিয়া গ্রামের ওই শিশুর নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম বিআইটিআইডি হাসপাতালে হয়। এরপর ৪ মে নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। পরে শহরের সেবা হাসপাতালসহ ওই পরিবারটি ছাড়াও আশপাশের কয়েকটি পরিবারকে লকডাউন রাখা হয়। এরপর তার সংস্পর্শে আসা স্বজনসহ ২৪ জনের নমুনা পরীক্ষা করে তাদের মধ্যে নতুন ১৪ জনের করোনা শনাক্ত হয়।

রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাকির হোসেন জানান, শনাক্ত হওয়া সবাইকে স্বাস্থ্যবিধি মেনে বাড়িতে কোয়ারেন্টিনে ও আইসোলেশনে থাকতে বলা হয়েছে। ওই শিশুর সংস্পর্শে আসা আরও কিছু লোকের নমুনা সংগ্রহ করা হয়েছে।

প্রসঙ্গত করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত ১৩ এপ্রিল থেকে লক্ষ্মীপুর জেলায় অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করা হলেও তা মানছে না লোকজন। এ জন্য আক্রান্তের সংখ্যা বাড়ায় রায়পুরকে ঝুঁকিপূর্ণ ও হটস্পষ্ট হিসেবে চিহ্নিত করা হয়। সংক্রমণ এড়াতে গত মঙ্গলবার ফের দোকান ও শপিংমল বন্ধ রাখার নির্দেশনা দিলেও গত চার দিনেও রাস্তাঘাট ও হাটবাজারে মানুষের উপস্থিতি কমেনি। প্রতিদিনই কারণে-অকারণে মানুষ ঘরের বাইরে বের হচ্ছে। যদিও প্রশাসন সার্বিক চেষ্টা তৎপরতা অব্যাহত রেখেছে।

বার্তা কক্ষ: