১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  সকাল ১০:২৯  ১১ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৯শে অক্টোবর, ২০২০ ইং

ফরিদগঞ্জে মৃত ব্যক্তি ও স্বাস্থ্য কর্মীসহ ২ জনের করোনা পজেটিভ

ফরিদগঞ্জে প্রাণঘাতী করোনা ভাইরাসে আরো এক ফরিদগঞ্জে স্বাস্থ্য বিভাগের এককর্মী এবং মৃত একজনসহ নতুন দুই জনের মধ্যে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এনিয়ে ফরিদগঞ্জে মোট ১০জনের করোনা সনাক্ত হলো।

জানা গেছে, সোমবার দুপুরে ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে আসা ৩টি রির্পোটের মধ্যে দুইটি পজেটিভ আসে। এদের মধ্যে গত ১৪ মে ফরিদগঞ্জ পৌর এলাকার কাছিয়াড়া গ্রামের পাটওয়ারী বাড়িতে শাহআলম পাটওয়ারী (৬৫) নামে মৃত্যু বরণ করা ব্যক্তির নমুনা পরীক্ষায় পজেটিভ এসেছে। অন্যদিকে গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের এক স্বাস্থ্যকর্মী শরীফ খানের নমুনা পরীক্ষায়ও পজেটিভ আসে।

এদিকে ১ মে রাতে নারায়নগঞ্জ থেকে ফরিদগঞ্জ পৌর এলাকার কাছিয়াড়া গ্রামের পাটওয়ারী বাড়িতে আসার পর পরদিন ১৪ মে বৃহষ্পতিবার মৃত্যু বরণ করা শাহআলম পাটওয়ারী করোনা পজেটিভ আসায় বিকালে উপজেলা প্রশাসন ওই বাড়িটি লকডাউন করে দেন।

শরীফ খান করোনা যুদ্ধে স্বাস্থ্য কর্মী হিসেবে সম্মুখে থেকে কাজ করেছেন। তিনি জানান, গত ১০দিন পুর্ব তার জ্বর দেখা দেয়। ফলে গত ১৪মে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে।

এদিকে উপজেলা স্বাস্থ্য বিভাগ জানায়, সোমবার পর্যন্ত মোট ৮০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে সোমবার পর্যন্ত ৬৭ জনের রির্পোট এসেছে। এর মধ্যে ৩জন মৃত্যু হয়েছে। ৫পি রির্পোট পেন্ডিং রয়েছে। সোমবার ৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। এদের মধ্যে ফরিদগঞ্জ উপজেলার অধিবাসী হলেও বর্তমানে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ দুলাল হোসেনের পরিবারের ৪ সদস্যের , উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২জনের এবং লক্ষ্মীপুর থেকে আসা করোনা পজেটিভ রোগীর ২য় বার নমুনা সংগ্রহ করা হয়েছে। এনিয়ে ফরিদগঞ্জে মোট করোনা আক্রান্ত সংখ্যা ১০জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আশরাফ আহমেদ চৌধুরী জানান, নতুন আসা পজেটিভ ব্যক্তি ও মৃতব্যক্তির লোকজনের কন্ট্রাক ট্রেসিং করে মঙ্গলবার নমুনা সংগ্রহ করা হবে।

বিশেষ প্রতিনিধি: