৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  দুপুর ১:২৭  ৩রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২১শে অক্টোবর, ২০২০ ইং

ফরিদগঞ্জে অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক :

ফরিদগঞ্জ উপজেলার পশ্চিম চরদুঃখিয়া ইউনিয়নের লড়াইরচরে অগ্নিকান্ডে বৃদ্ধা আনচুরা বেগমের (৭০) বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে নগদ অর্থ, আসবাবপত্র ,স্বর্ণালঙ্কার ও বসতঘর পুড়ে প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বুধবার (গত ১৩ মে) মধ্য রাতে উপজেলার পশ্চিম চরদুঃখিয়া ইউনিয়নের লডাইরচর গ্রামের আলী মেম্বারের বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানা যায়, বুধবার রাতে তারাবীর নামাজ শেষে ঘুমিয়ে পড়েন আনচুরা বেগম। হঠাৎ রাত ২টার দিকে বসত ঘরে আগুন ধরে যায়। এসময় বৃদ্ধা আনচুরা বেগমের ডাক-চিৎকার প্রতিবেশীরা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। নিয়ন্ত্রনে আসার পূর্বেই আগুনের লেলিহান শিখায় আসবাবপত্রসহ বসতঘরটি পুড়ে ছাই হয়ে যায়। ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সটসার্কিট থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে।

এদিকে অগ্নিকান্ডে পুড়ে যাওয়া বসতঘর পরিদর্শনের কথা জানিয়ে এ বিষয়ে সংশ্লিষ্ট ইউপি সদস্য হাজী মিজানুর রহমান এ প্রতিনিধিকে বলেন, মানচুরা বেগমকে সহায়তার জন্য ইউপি চেয়ারম্যানের সাথে আলাপ হয়েছে। তাকে সহযোগীতার জন্য চেয়ারম্যান ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান হাছান আব্দুল হাই এ প্রতিনিধিকে জানান, মৃত আলী আহাম্মদ মেম্বারের বিধবা স্ত্রীর বসত ঘরটি আগুনে পুড়ে যাওয়ার ঘটনা শুনেছি। সরকারিভাবে তাকে সহযোগিতা করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, বসতঘর পুড়ে যাওয়ায় বৃদ্ধা আনচুরা বেগম প্রতিবেশীর ঘরে রাত্রি যাপন করছেন। মানবিক দিক বিবেচনা করে প্রশাসন ও সমাজের বিত্তশালীরা বৃদ্ধাকে সহায়তায় এগিয়ে আসবেন এ প্রত্যাশা স্থানীয়দের।