১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ১২:৪১  ৯ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৮শে অক্টোবর, ২০২০ ইং

ফরিদগঞ্জের পূর্বাঞ্চালে আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে ফকির বাজারে অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন

গাজী মমিন :

চাঁদপরের ফরিদগঞ্জ উপজেলার ফকিরবাজার এলাকায় পূর্বাঞ্চালের আইনশৃঙ্খলা রক্ষার্থে ও পাশ্ববর্তী রামগঞ্জ ও হাজীগঞ্জ সীমান্ত এলাকা দিয়ে বর্হিরাগতদের ফরিদগঞ্জে অবাধে প্রবেশ নিয়ন্ত্রন করার লক্ষ্যে এ উদ্যোগ গ্রহণ করেছে থানার অফিসার ইনচার্জ আবদুর রকিব।

শুধু তাই নয়, করোনাভাইরাসের প্রকোপ থেকে এ উপজেলার মানুষের স্বার্থে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে চাঁদপুর জেলার ন্যায় ফরিদগঞ্জ উপজেলাতে শতভাগ লকডাউন নিশ্চিত করতে সিএনজি, অটোরিকশাসহ জরুরি সেবা ব্যতীত সকল প্রকার যান বাহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

সকল শ্রেণী পেশার জনগণকে করোনা ভাইরাসের আক্রমণ থেকে বাচতে সরকারের নির্দেশনা মেনে চলতে উপজেলার বাজার গুলোসহ গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ বিশেষ মনিটরিং এর ব্যবস্থা রয়েছে।

এদিকে ফরিদগঞ্জ থানায় সেবা নিতে আসা ও পুলিশের সদস্যদেরকে করোনা ভাইরাসথেকে রক্ষার স্বার্থে থানার গেইট প্রাঙ্গনে জীবানুনাশক চেম্বার চালু করা হয়েছে।

ইতোমধ্যে দেশের বিভিন্ন জেলা শহর থেকে যারাই ফরিদগঞ্জে এসেছে সকলকে সরকারের হোমকোয়ারেনটাইন সঠিক ভাবে পালক করার জন্য বলা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমন বিস্তার রোধে সাহায্য করা ও সরকারের নিদের্শনাকে অমান্যকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে বলে নিশ্চিত করেছে প্রশাসন।

থানা সূত্রে জানাযায়, ১১ সদস্য বিশিষ্ট পুলিশের একটি টিম দিয়ে ওই অঞ্চলের পুলিশ ক্যাম্পটি পরিচালনার জন্য সোমবার ১৮ এপ্রিল/২০২০ইং যাত্রা শুরু করে। ওই অঞ্চলে আশির দশক থেকে দাবী করে আসছে এলাকাবাসী একটি পুলিশ ক্যাম্পের। সে দাবীর আংশিক আলোর মূখ দেখতে শুরু করেছে বর্তমান থানা অফিসার ইনচার্জ এর এ উদ্যোগের ফলে।

সাধারণ মানুষের প্রত্যাশা প্রাপ্তি এই মহতী উদ্যোগকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন। উপজেলা সদর থেকে ওই আঞ্চলিক এলাকা খুবই দূরবর্তী ও দু‘টি উপজেলার সংযোগ এলাকা হওয়ায় আইনশৃঙ্খলা রক্ষা করা কঠিন হয়ে পড়ে। চৌকস পুলিশ অফিসার হওয়ায় এ ধরণের উদ্যোগ নিয়ে সময় উপযোগী পদক্ষেপ নিয়ে পরিস্থিতি সামার দিতে সক্ষম হয়েছেন বলে সংশ্লিষ্ট এলাকাবাসী জানান।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ আব্দুর রকিব জানান, ফকির বাজার এলাকার একটি স্কুল কক্ষে অস্থায়ী পুলিশ ক্যাম্পটি স্থাপিত হয়েছে। ওই এলাকার সার্বিক আইনশৃঙ্খলা রক্ষাসহ উপজেলার সবর্ত্র লকডাউন বাস্তবায়ন করার লক্ষ্যে এ উদ্যোগ গ্রহণ করেছি।