৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ৯:৩০  ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২২শে অক্টোবর, ২০২০ ইং

দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ১৭৭৩

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২২ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ৪০৮। এ ছাড়া, আক্রান্ত আরও এক হাজার ৭৭৩ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ২৮ হাজার ৫১১ জনকে শনাক্ত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ৪৭টি ল্যাবে ১০ হাজার ২৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ৭৭৩ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ২৮ হাজার ৫১১ জন। মারা গেছেন আরও ২২ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুজনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে, দুজনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, দুজনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে ও দুজনের বয়স ১১-২০ বছরের মধ্যে। তাদের মধ্যে ১৯ জন পুরুষ ও তিন জন নারী। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৪০৮ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩৯৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ হাজার ৬০২ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ২ লাখ ১৪ হাজার ১১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

নিজস্ব প্রতিনিধি: