১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  সন্ধ্যা ৭:২৯  ১১ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৯শে অক্টোবর, ২০২০ ইং

দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২০২৯জনের করোনা শনাক্ত, মৃত্যু ১৫

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও ২ হাজার ২৯ জনকে শনাক্ত করা হয়েছে। এটিই এখন পর্যন্ত দেশে এক দিনে সর্বোচ্চ শনাক্ত।  এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪০ হাজার ৩২১ জনে দাঁড়াল। একই সময়ে মারা গেছেন আরও ১৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫৫৯ জন।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশের ৪৯টি ল্যাবে নয় হাজার ৩১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২ হাজার ২৯ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪০ হাজার ৩২১ জন। মারা গেছেন আরও ১৫ জন। তাদের মধ্যে ১১ জন পুরুষ ও চার জন নারী। দেশের এখন পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ৫৫৯ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫০০ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ হাজার ৪২৫ জন। সব মিলিয়ে এ পর্যন্ত দুই লাখ ৭৫ হাজার ৭৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

নিউজ বার্তা কক্ষ: