১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ৮:৩৩  ১১ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৯শে অক্টোবর, ২০২০ ইং

ফরিদগঞ্জে যেভাবে সময় কাটাচ্ছেন বিশ্বকাপ জয়ী শামীম

নিজস্ব প্রতিবেদক :

বিশ্বব্যাপি করোনা ভাইরাসের কারনে স্থবির ক্রীড়াঙ্গণ। দীর্ঘদিন বন্ধ থাকার পর কয়েকটি দেশে ফুটবল লীগ চালু হলেও ক্রিকেট পুরদমে বন্ধ। এরই ধারাবাহিকতায় ব্যতিক্রম নয় বাংলাদেশের ক্রিকেটও।

খেলা না থাকায় নানাভাবে অবসর সময় পার করছেন ক্রিকেটাররা। কিভাবে সময় পার করছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে অংশ নেওয়া ফরিদগঞ্জের শামীম পাটওয়ারী। খেলা নিয়ে আগামী দিনের পরিকল্পনা কি এ নিয়ে একান্ত সাক্ষাৎকারে কথা বলেছেন ডেইলি ফরিদগঞ্জের সাথে। সাক্ষাৎকারটি নিয়েছেন সিনিয়র রিপোর্টার আব্দুস সালাম।

শামীম পাটওয়ারী এ প্রতিনিধিকে জানান, অবসরে আড্ডা, গান আর ফিটনেস ঠিক রাখার জন্য অনুশীলনকে বেছে নিয়েছেন তিনি।

তিনি বলেন, এ মূহুর্তে সব কিছু থেকে ছুটি দেয়া হলে ও ফিটনেস ঠিক রাখতে শরীরের কায়িক পরিশ্রমের প্রয়োজন হয়। তাই ঈদের আগে ও পরের ৩ দিন বাদ দিয়ে ছলছে পুরোদমে গ্রামের বাড়িতেই নেট অনুশীলন।

লকডাউন শেষ হলে পরবর্তী সূচি সম্পর্কে এক প্রশ্নের জবাবে শামীম জানান, লকডাউন শেষ হলে ২৫ থেকে ৩০ দিন ফিটনেস ক্যাম্প হতে পারে। বোর্ডের সিদ্ধান্ত অনুয়ায়ী দেশের পরিস্থিতি ভালো হলে হয়তো ঘরোয়া লীগও হতে পারে। সবই বোর্ডের সিদ্বান্তের উপর নির্ভর করে।

বিশ্বকাপের আগে কয়েকটা সিরিজ খেলার পর মানুষ আপনাকে জানতে শুরু করে, এতে আপনার অনুভুতি কি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আগে তো মানুষ আমাকে চিনতো না। হয়তো খেলার কারনে মানুষ আমাকে চিনে জানে, কথা বলার চেষ্টা করে, আর আমি এটা বেশ উপভোগ করি। মানুষের ভালোবাসা কি এটা হয়তো ক্রিকেটার না হলে এতো বড় পরিসরে জানা সম্ভব হতো না।