৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ  রাত ১০:৪০  ৫ই রমযান, ১৪৪২ হিজরী
১৮ই এপ্রিল, ২০২১ ইং

সাংবাদিক আবুল হাসনাতের মৃত্যুতে মুক্তিযোদ্ধা বেঙ্গলের শোক

সাবেক ছাত্রনেতা সাংবাদিক আবুল হাসনাতের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ফরিদগঞ্জের কৃতি সন্তান, মহান মুক্তিযুদ্ধে রাজধানী ঢাকার বেঙ্গল প্লাটুনের কমান্ডার, ডেইলি ফরিদগঞ্জ পত্রিকার প্রধান উপদেষ্টা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেন বেঙ্গল।

শনিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বলেন, সাবেক ছাত্রনেতা সাংবাদিক আবুল হাসনাত হাসেমের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। আমি মরহুমের পরিবারের প্রতি জানাচ্ছি সমবেদনা।

বীর মুক্তিযোদ্ধা বেঙ্গল বলেন, সদা হাস্যউজ্জল আবুল হাসনাত ফরিদগঞ্জে সর্বমহলে সুপরিচিত ছিলেন। রাজনীতির মাঠে তিনি ছিলেন একজন অগ্রগামী সৈনিক। মানুষের বিপদে-আপদে এবং সামাজিক নানা কর্মকান্ডে অংশগ্রহণ সহ তার লেখনী আমাদের সমাজকে এগিয়ে নিয়েছে। ফরিদগঞ্জের রাজনীতি তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তিনি একজন ভালো মানুষ ছিলেন। আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌস নসিব করুন।

উল্লেখ্য, সাংবাদিক আবুল হাসনাত হাসেম প্রেসক্লাব ফরিদগঞ্জের দপ্তর সম্পাদক ও দৈনিক চাঁদপুর জমিন, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার ফরিদগঞ্জ প্রতিনিধি হিসেবে নিয়োজিত ছিলেন। তিনি উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী গুণিজন স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব পালন করছিলেন। এছাড়া তিনি ১৯৯০ সালে বাংলাদেশ ছাত্রলীগ ফরিদগঞ্জ উপজেলা শাখার আহ্বায়ক এর দায়িত্ব পালন করেন।