৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ১২:৩৩  ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৩শে অক্টোবর, ২০২০ ইং

প্রতিবন্ধীর হুইল চেয়ারের ব্যাটারী চুরি, সহায়তার হাত বাড়ালেন ফরিদগঞ্জের থানা পুলিশ

নিজস্ব প্রতিনিধি:

ফরিদগঞ্জে এক শারিরীক প্রতিবন্ধীর চলাচলের ব্যবহত যন্ত্রচালিত হুইল চেয়ারের( ব্যাটারি চালিত রিকশার) ব্যাটারী চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা ।

১২জুন (শুক্রবার ) প্রতিবন্ধী মোঃ তাজুল ইসলাম(৫০) প্রতিদিনের ন্যায় ঘরের পাশে যন্ত্রচালিত হুইল চেয়ারটি রেখে গুমিয়ে যান। সকালে গুম থেকে জেগে দেখে তার জীবিকা উপার্জনের একমাত্র বাহনের চারটি ব্যাটারী চুরিে হয়ে গেছে । প্রতিবন্ধী তাজুল ইসলাম যন্ত্রচালিত এ বাহনটি দিয়ে বিভিন্ন এলাকায় গিয়ে ভিক্ষা করতেন । পরিবারের ১ ছেলে ,১ মেয়ে ,স্ত্রীসহ মোট ০৪ জনের সংসার চলে এই প্রতিবন্ধীর ভিক্ষার আয় দিয়ে । ব্যাটারী চুরি হওয়ায় পরিবারে নেমে এসেছে হতাশা । এদিকে ব্যাটারী পাওয়ার আশায় ফরিদগঞ্জ থানায় অভিযোগ করা হয়েছে । ব্যাটারী উদ্ধারের জন্য ফরিদগঞ্জ পুলিশের চেষ্ঠা অব্যাহত আছে ।

এদিকে ফরিদগঞ্জ থানার অফিসার ইচার্জ প্রতিবন্ধী মো. তাজুল ইসলামকে নগদ সহায়তা ও খাদ্য সামগ্রী প্রদান করেন এবং মানবিক দিক বিবেচনা করে ফরিদগঞ্জের সবাইকে এগিয়ে আসার আহবান জানান ওসি আব্দুর রকিব ।

প্রতিবন্ধী তাজুল ইসলাম উপজেলার দত্রা গ্রামের মৃত. হানিফ এর ছেলে । ইউপি মেম্বার মশফিকুর রহমান রাসেল জানান, চট্রগ্রামে তাজুল ইসলাম থাকা অবস্থায় একজন জেলা প্রশাসক মানবিক দিক বিবেচনা করে ব্যাটারি চালিত হুইল চেয়ারটি প্রদান করেন । আর এই চেয়ার টি দিয়েই প্রতিবন্ধী তাজুল ইসলাম ভিক্ষা করে জীবিকা নির্বাহ করত ।