১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ৩:৪২  ৭ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৬শে অক্টোবর, ২০২০ ইং

সারা দেশে ১৩ বিচারক ও ২৬ বিচারিক কর্মচারী করোনায় আক্রান্ত

বার্তা কক্ষ:

সারা দেশে নিম্ন আদালতের ১৩ জন বিচারক ও ২৬ জন বিচারিক কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। আজ মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্ট সূত্র এ তথ্য জানিয়েছে।

এর বাইরে, করোনা সংক্রমণের উপসর্গ দেখা দেওয়ায় চার জন বিচারক আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। সূত্র জানায়, নেত্রকোণা জেলা জজ শাহজাহান কবির ও মুন্সিগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম রোকেয়া বেগম প্রথম করোনায় আক্রান্ত হন। ইতোমধ্যে তারা সুস্থ হয়ে কাজে যোগ দিয়েছেন।

আক্রান্তদের মধ্যে লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফেরদৌস আহমেদকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে প্লাজমা থেরাপি দেওয়া হচ্ছে এবং ঢাকা বিশেষ জজ আদালত-৮ এর বিচারক বেগম শামীম আহমেদ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বাকিরা তাদের বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন নিম্ন আদালতের আক্রান্ত বিচারক ও বিচারিক কর্মচারীদের খোঁজ নিয়েছেন এবং যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে জেলা জজ আদালতের বিচারকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট ও আপীল বিভাগ এবং অধীনস্ত আদালতের সংশ্লিষ্ট কেউ করোনায় আক্রান্ত হলে তাদের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য দুটি পৃথক কমিটি গঠন করা হয়েছে। গত মাসের শুরুতে মনিটরিং সেল চালু করে আইন মন্ত্রণালয়।