৩০শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ  ভোর ৫:১৯  ৭ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
১৫ই অক্টোবর, ২০২১ ইং

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি করোনাভাইরাসে আক্রান্ত

নিউজ বার্তা কক্ষ:

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির করোনাভাইরাস সংক্রমণের ফলাফল পজিটিভ এসেছে। আজ বুধবার সন্ধ্যায় তিনি ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছেন। বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবদুল লতিফ বকশী মুঠোফোনে এ তথ্য নিশ্চিত করেছেন।

লতিফ বকশী জানান, লক্ষণ থাকায় ঈদের আগে একবার বাণিজ্যমন্ত্রীর করোনা পরীক্ষা করা হয়েছিল। তখন ফলাফল নেগেটিভ এসেছিল। সম্প্রতি আবার তাঁর লক্ষণ দেখা দিলে পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়। কিন্তু এবার ফলাফল পজিটিভ আসে।

লতিফ বকশী আরও জানান, সুস্থ না হওয়া পর্যন্ত বাণিজ্যমন্ত্রী হাসপাতালেই থাকবেন। সুস্থতার জন্য বাণিজ্যমন্ত্রী সবার কাছে দোয়া চেয়েছেন।

প্রসঙ্গত, ১৯৯৮ সালে তিনি বিজিএমইএর সহসভাপতি, ২০০৫-২০০৬ মেয়াদে বিজিএমইএর সভাপতি ও বর্তমানে তৈরি পোশাক মালিকদের সংগঠন ফোরাম ও সম্মিলিত পরিষদের যৌথ কমিটির প্রেসিডেনশিয়াল সভাপতি। তিনি সিপাল গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও অ্যাপোলো হাসপাতাল ঢাকার হোল্ডিং সংস্থা এসটিএস গ্রুপের পরিচালক। ২০০৮ সালের নবম, ২০১৪ সালের দশম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। নবম জাতীয় সংসদে তিনি বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য, দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ছিলেন। ৭ জানুয়ারি ২০১৯ সাল থেকে তিনি শেখ হাসিনার চতুর্থ মন্ত্রিসভায় বাণিজ্য মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।