৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ৪:৩৯  ২রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২১শে অক্টোবর, ২০২০ ইং

স্বাস্থ্যসেবা বিভাগের মিডিয়া সেলের প্রধানকেও বদলি

নিজস্ব প্রতিনিধি:

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমানকে বদলি করা হয়েছে। তাকে কৃষি মন্ত্রণালয়ের ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানে (বারটান) প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে বলা হয়েছে।

কভিড-১৯ নিয়ে বিভিন্ন উদ্যেগ, কার্যক্রম ও পদক্ষেপ জানাতে মিডিয়া সেল গঠন করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। গত ২৩ এপ্রিল মন্ত্রণালয়ের এক আদেশে এই মিডিয়া সেল গঠনের কথা জানানো হয়। স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান খানকে আহ্বায়ক করে এই সেল গঠন করা হয়েছিল।

এই সেলে আরো ছিলেন অতিরিক্ত সচিব বেগম রীনা পারভীন, যুগ্মসচিব বেগম নিলুফার নাজনীন, মন্ত্রণালয়ের সিস্টেম অ্যানালিস্ট আহমেদ লতিফুল হোসেন  ও মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান।

হাবিবুর রহমান ব্রিফিং ও সাংবাদিকদের বিভিন্ন বিষয়ে বক্তব্য দিয়ে আসছিলেন। করোনা সংক্রমণ শুরু হওয়ার পর চিকিৎসকদের মাস্ক কেনাসহ চিকিৎসা ব্যবস্থা ছাড়াও মন্ত্রণালয়ের বিভিন্ন বিষয়ে সমালোচনা ছিল।

এর আগে এই সমালোচনার মধ্যে গত ৪ জুন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামকে সরিয়ে দেওয়া হয়। আসাদুলকে পরিকল্পনা বিভাগের সচিব হিসেবে বদলি করা হয়। স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব নিয়োগ পান ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল মান্নান।