৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  ভোর ৫:৪১  ২রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২১শে অক্টোবর, ২০২০ ইং

চাঁদপুর ফরিদগঞ্জের শীর্ষ মাদক সম্রাট বাদশা ১ লাখ ইয়াবাসহ চট্রগ্রামে র‌্যাবের বন্দুকযুদ্ধে নিহত

ফরিদগঞ্জ চাঁদপুর প্রতিনিধি:

ফরিদগঞ্জের শীর্ষ মাদক সম্রাট হেদায়েত উল্লাহ বাদশা (২৫) চট্রগ্রামে র‌্যাবের সঙ্গে বন্দুক যুদ্ধে নিহত হয়েছে।

২০ জুন শনিবার ভোর রাতে চট্রগ্রাম নগরীর ইপিজেড এলাকার আকমল আলী রোডে জেলে পাড়া সংলগ্ন বেড়িবাধেঁ এ বন্দুকযুদ্ধ হয় বলে জানা গেছে ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চট্রগ্রামে সমুদ্র পথে মাদকের চালান এসেছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের এর একটি দল সেখানে যায়। এ সময় সাগরের দিক থেকে ৪-৫জন যুবক বেড়ি বাধেঁর দিকে আসলে র‌্যাবের সদস্যরা তাদের গতিরোধ করার নির্দেশ দেন। কিন্তু র‌্যাবের উপস্থিতি দেখতে পেয়ে মাদক ব্যবসায়ীরা হঠাৎ গুলি করা শুরু করলে আত্মরক্ষার্থে র‌্যাব ও গুলি চালায় ।

এ সময় ঘটনাস্থলে চাঁদপুরের ফরিদগঞ্জের শীর্ষ মাদক সম্রাট হেদায়েত উল্লাহ ওরুপে বাদশা নিহত হলেও বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয় । ঘটনাস্থল থেকে ১লাখ পিছ ইয়াবা, একটি বিদেশী পিস্তল, একটি এলজিও ছয় রাউন্ড কাতুর্জ উদ্ধার করা হয় ।

নিহত বাদশা ফরিদগঞ্জ উপজেলার ২নং বালিথুবা ইউনিয়নের আহসান উল্লাহ মিজি (আছুল্লা) বাড়ীর মাওলানা ইউসুফের ছেলে।

বাদশা দীর্ঘদিন চাঁদপুর ও ফরিদগঞ্জে মাদকের বিস্তার ঘটায় । বাদশার কয়েক ডজন সহযোগী মাদক ব্যবসায়ী বালিথুবা, চান্দ্রা, মুন্সির হাটসহ বিভিন্ন জায়গায় মাদক ব্যবসা চালিয়ে যায়।

এদিকে নিহতের পরিবারের লোকজন খবর পেয়ে চট্রগ্রাম থেকে বাদশার মৃতদেহ এনে রবিবার (২১জুন) বালিথুবা পশ্চিম ইউনিয়নের সকদিরামপুর গ্রামের (মুন্সী বাড়ি) নানার বাড়ীতে রাতের আধাঁরে কবর দেওয়া হয় ।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রকিব জানান, হেদায়েত উল্লাহ বাদশা মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী । তার বিরুদ্ধে ফরিদগঞ্জ থানায় দুটি মামলা রয়েছে ।