৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ২:০৩  ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৩শে অক্টোবর, ২০২০ ইং

আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে দেশবাসীকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক :

আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার জাতীয় সংসদে এক অনির্ধারিত বক্তব্যে দলটির সভাপতি ও জাতীয় সংসদ নেতা শেখ হাসিনা এ শুভেচ্ছা জানান।

এসম তিনি আরো বলেন, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠগুলোর নেতাকর্মীরা চলমান করোনা সংকটেও দেশবাসীর পাশে দাঁড়িয়েছে। প্রতিষ্ঠালগ্ন থেকেই শোষিত বঞ্চিত মানুষের জন্য সংগ্রাম করে যাচ্ছে আওয়ামী লীগ। বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা, দারিদ্র্য ও শোষণমুক্ত বাংলাদেশ নির্মাণ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অঙ্গিকার বলেও জানান তিনি।

স্বাস্থ্যবিধি মেনে নির্ধারিত সংখ্যক সংসদ সদ্যদের নিয়ে অনুষ্ঠিত বাজেট অধিবেশনে সভাপতিত্ব করেন জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী। আইন প্রণয়ন কার্যক্রম ও বাজেট আলোচনায় অংশ নেন মন্ত্রী ও সংসদ সদস্যরা।

অধিবেশনের শুরুতেই অনির্ধারিত আলোচনায় অংশ নেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সংসদে দেয়া বক্তব্যে শেখ হাসিনা বলেন, বাংলা ও বাঙালির যা কিছু ভালো, তার সাথেই জড়িয়ে আছে বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের নাম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ১৭৫৭ সালের ২৩ জুন পলাশির আমবাগানে স্বাধীনতার যে সূর্য অস্ত গিয়েছিল, পুনরায় তার উদয় ঘটিয়েছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশজুড়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হচ্ছে জানিয়ে শেখ হাসিনা বলেন, করোনা ভাইরাসের এই দুঃসময়ে মানুষের পাশে আছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।