৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ২:০৫  ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৩শে অক্টোবর, ২০২০ ইং

ফরিদগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে লাইনম্যান রাজুর মৃত্যু

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুরের ফরিদগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাশেদুল ইসলাম রাজু (২৫) নামের এক লাইনম্যান মারা গেছে। গতকাল রবিবার (১২ জুলাই) সন্ধ্যায় উপজেলার মনতলা বাজারে এই দূর্ঘটনা ঘটে। নিহত রাজু কচুয়া উপজেলার আকানিয়া-নাছিরপুর গ্রামের গাজী বাড়ীর জামাল হোসেনের ছোট ছেলে। সে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ঠিকাদার মনির হোসেনের অধিনে লাইনম্যান হিসেবে কর্মরত ছিলো।

জানা গেছে, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির-১ এর আওতাধীন এলাকার মনতলা বাজারে একটি বিদ্যুতের খুঁটি (পিলার) পরিবর্তন করা হয়। ওই খুঁটিতে থাকা গ্রাহকের বিদ্যুৎ সংযোগ দেয়ার সময় অসাবধনাবশত রাজু বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়। পরে সহকর্মীরা তাকে উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক রাজুকে মৃত ঘোষণা করে।

খবর পেয়ে হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সুমন নিহত রাজুর মরদেহ উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসে। এ দিকে রাজুর পরিবারের লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে এক হৃদয় বিদারক পরিবেশের সৃষ্টি হয়। তাদের কান্নায় পরিবেশ ভারী হয়ে উঠে।

ফোরম্যান শরীফ জানান, তারা চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ঠিকাদার মনির হোসেনের অধিনে বিদ্যুতের পুরোনো খুঁটি পরিবর্তন করে নতুন খুঁটি স্থাপনের কাজ করছিলেন। ওই সময় একটি পুরানো খুঁটি থেকে একজন গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরে নতুন খুঁটি স্থাপনের পর ওই গ্রাহকের বিদ্যুৎ সংযোগ দেয়ার সময় লাইনম্যান রাজু বিদ্যুৎস্পৃষ্ট হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আহমেদ তানভির হাসান জানান, হাসপাতালে আনার পূর্বেই রাজু নামক যুবকের মৃত্যু হয়েছে।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি জানান, নিহতের মরদেহ উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসা হয়েছে। পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।