১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ৮:৩৪  ১১ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৯শে অক্টোবর, ২০২০ ইং

বিশ্বে একদিনে নতুন শনাক্ত প্রায় ২ লাখ

আন্তর্জাতিক ডেস্ক:

বিশ্বে একদিনে করোনা আক্রান্ত শনাক্ত হওয়ার নতুন রেকর্ড হয়েছে। ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ১২ হাজার ৩২৬ জন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিস্থিতি পর্যালোচনামূলক প্রতিবেদন উদ্ধৃত করে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এ তথ্য জানিয়েছে। এর আগে বিশ্বে একদিনে সর্বোচ্চ করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ লাখ ৮৯ হাজার।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) নতুন প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বে নতুন করে আক্রান্তদের মধ্যে প্রায় ১ লাখ ৩০ হাজার মানুষের বসবাস আমেরিকা মহাদেশে। এরমধ্যে বেশিরভাগই যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও মেক্সিকোর অধিবাসী। দক্ষিণ-পূর্ব এশিয়ায় ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৮ হাজার মানুষ। এরমধ্যে একটা বড় অংশ ভারতীয় নাগরিক।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, রবিবার সন্ধ্যা নাগাদ বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ১২ লাখ ৯৪ হাজার ৮৫৯ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৩১ হাজার ৪৩৮ জনের।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্ত ও মৃত্যু উভয় বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার এ দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৭৭ হাজার ৪ জন। মৃত্যু হয়েছে ৬৪ হাজার ২৬৫ জনের।