৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  দুপুর ২:৩১  ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২২শে অক্টোবর, ২০২০ ইং

স্যালুট জানিয়ে শাহজাহান সিরাজকে বিদায় জানালেন মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেন বেঙ্গল

নিজস্ব প্রতিবেদক :

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীনতার ইশতেহার পাঠকারী, সাবেক বন ও পরিবেশ মন্ত্রী শাহজাহান সিরাজকে স্যালুট জানিয়ে অশুসিক্ত নয়নে শেষ বিদায় জানালেন মহান মুক্তিযুদ্ধে রাজধানী ঢাকার বেঙ্গল প্লাটুনের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল।

বুধবার (১৫ জুলাই) রাতে বনানী কবরস্থানের পাশে সোসাইটি মসজিদের চত্ত্বরে শাহজাহান সিরাজের লাশ নিয়ে আসা হলে বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল মরহুম মরদেহের পাশে কিছু সময় দাঁড়িয়ে থাকেন। পরে তিনি তাকে গার্ড অব অনার প্রদান করেন।

এসময় দেশের বরেণ্য মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী, প্রখ্যাত আইনজীবি বিএনপি নেতা আবেদ রেজা, অ্যাডভোকেট খোরশেদ আলম, শ্রমিক নেতা নজরুল ইসলাম, মামুন, জুয়েল বিএনপির চেয়ারপার্সনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শিমুল বিশ্বাস সহ আরো অনেক মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, শাহজাহান সিরাজের পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে জানাজা নামাজ শেষে দেশের বরেন্য ব্যক্তিত্ব শাহজাহান সিরাজকে বনানী কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য, শাহজাহান সিরাজ মঙ্গলবার বিকাল সাড়ে তিনটায় রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহ ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সার ব্যাধিতে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং দুই সন্তান রেখে গেছেন। পর রাজধানীর বনানী কবরস্থানে সাবেক এ নেতাকে দাফন করা হয়। তিনি বাংলাদেশ জাতীয় সংসদ নির্বাচনে তিন ৩ বার জাসদের মনোনয়নে এবং এক বার বিএনপির মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া তিনি স্বাধীনতার পূর্বে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়া ১১ দফা অন্দোলনের অন্যতম নেতা ছিলেন তিনি