১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ১২:১৮  ৯ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৮শে অক্টোবর, ২০২০ ইং

বিশ্বে করোনায় মৃত্যু ৬ লাখ ৮ হাজার ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেক:

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৩১৬ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ২০ হাজার ৭৩ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৬ লাখ ৮ হাজার ৫৫৯ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৪৬ লাখ ৩৪ হাজার ৭৩২ জন। তবে সুস্থ হয়েছে ৮৭ লাখ ৩০ হাজার ১৬৩ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৭১৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৪ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৭৯ হাজার ৫৩৩ জনের। আর আক্রান্ত হয়েছে প্রায় ২১ লাখ মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৬৭৫ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৪০ হাজার বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৫০৩ জনের। আর আক্রান্ত হয়েছে ১১ লাখ ১৮ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে মেক্সিকোতে। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৫৭৮ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৩৮ হাজার ৮৮৮ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৮ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

দৈনিক সর্বাধিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ৪১২ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৪৩ হাজার ২৮৯ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৬৫ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ৯৮ হাজার ছাড়িয়ে গেছে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ২৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৫ হাজার ৩০০ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৪ হাজারের বেশি মানুষ।

এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ৯৫ জন ও আক্রান্ত হয়েছে ৬ হাজার ১০৯ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১২ হাজার ৩৪২ ও ৭ লাখ ৭১ হাজার ৫৪৬।