১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ১:৫৬  ৭ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৬শে অক্টোবর, ২০২০ ইং

হাজীদের কল্যাণে কোটি টাকার সম্পত্তি দান করলেন ফরিদগঞ্জের আব্বাস উদ্দিন

২০১৭ সালে রাজধানীর কারওয়ান বাজারে ওয়াসা ভবনে প্রতিষ্ঠানের ডেপুটি সেক্রেটারীর নিকট দানপত্র দলিলের মাধ্যমে সম্পত্তি হস্তান্তর করেন ঢাকা ট্যাক্সেসবার এসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট ও সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী মো. আব্বাস উদ্দিন। (ফাইল ছবি)

নিজস্ব প্রতিবেদক :

রাজধানীর আশকোনা সহ হাজী ক্যাম্প এর পানি সমস্যা দূরীকরণে নিজ মালিকানাধীন কোটি টাকার সম্পত্তি দান করে সমাজসেবায় বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন ঢাকা ট্যাক্সেসবার এসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট ও সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী মো. আব্বাস উদ্দিন। ২০১৭ সালে কারওয়ান বাজারে ওয়াসা ভবনে প্রতিষ্ঠানের ডেপুটি সেক্রেটারীর নিকট দানপত্র দলিলের মাধ্যমে ওই সম্পত্তি হস্তান্তর করেন তিনি।

জানা যায়, গত কয়েক বছর পূর্বে রাজধানীর আশকোনায় অবস্থিত হাজী ক্যাম্প ও পাশ্ববর্তী এলাকায় খাবার পানি সংকট বাড়ছিলো। উক্ত এলাকার পানি সমস্যা দূরীকরনের লক্ষ্যে ঢাকা ওয়াসা নতুন পানির পাম্প বসানোর সিদ্ধান্ত নেয়। কিন্তু, পানির পাম্প বসানোর জন্য কোন জায়গা পাওয়া যাচ্ছিল না। এমনকি তৎকালীন স্থানীয় সংসদ সদস্য সহ অন্যান্যরা পানির পাম্পের জন্য জায়গা নির্ধারণ করতে ব্যার্থ হন। ঠিক তখনই এগিয়ে আসলেন চাঁদপুরের ফরিদগঞ্জের কৃতি সন্তান বর্তমানে রাজধানীর উত্তরা ১১ নং সেক্টরের বাসিন্দা অ্যাডভোকেট আব্বাস উদ্দিন। তিনি ঢাকা ওয়াসাকে পানির পাম্প বসানোর জন্য নিজ মালিকানাধীন কোটি টাকার সম্পত্তি বিনামূল্যে দান করে দিতে রাজি হন। পরবর্তীতে তিনি ওই সম্পত্তি ২০১৭ সালে দানপত্র দলিলমূলে ঢাকা ওয়সাকে রেজি. করে দেন।

এ বিষয়ে অ্যাডভোকেট আব্বাস উদ্দিন এ প্রতিনিধিকে বলেন, হাজীরা হচ্ছেন আল্লাহর মেহমান। মূলত হাজী ক্যাম্পে আসা হাজী ও আশকোনাবাসীর পানি সংকট দূরকরার জন্য আমি প্রায় কোটি টাকা মূল্যের ওই সম্পত্তি ঢাকা ওয়াসাকে দান করেছিলাম। মানুষের কল্যাণে কাজ করে যে তৃপ্তি পাওয়া যায় তা অন্য কিছুর মধ্যে নেই। আমি সব সময় মানুষের কল্যাণে কাজ করতে চাই। সকলের সমর্থন দোয়া ও ভালোবাসা নিয়ে সামনে এগিয়ে যেতে চাই।

উল্লেখ্য, চাঁদপুরের ফরিদগঞ্জের কৃতিসন্তান অ্যাডভোকেট মো. আব্বাস উদ্দিন বর্তমানে বাংলাদেশ ট্যাক্সেসবার ল’ইয়ার এসোসিয়েশনের অতিরিক্ত মহসাচিবের দায়িত্ব পালন করছেন। সর্বশেষ অনুষ্ঠিত বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে বিএনপি মনোনীত প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বীতা করেন এ আইনজীবী নেতা। এছাড়া তিনি বৃহত্তর কুমিল্লা কর আইনজীবি কল্যাণ সমিতির সভাপতি ও বৃহত্তর কুমিল্লা আইনজীবী কল্যাণ সমিতির সাবেক সভাপতি ছিলেন।

রাজধানীর আশেকানায় অবিস্থত হজ্জ ক্যাম্প (ফাইল ছবি)