৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  বিকাল ৩:৩৬  ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২২শে অক্টোবর, ২০২০ ইং

দেশবাসীকে বীর মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেন বেঙ্গলের ঈদ শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক :

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সমগ্র দেশবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপির প্রেসিডিয়াম সদস্য, মহান মুক্তিযুদ্ধে রাজধানী ঢাকার বেঙ্গল প্লাটুনের কমান্ডার, অনলাইন নিউজ পোর্টাল ‘ডেইলি ফরিদগঞ্জ’ এর উপদেষ্টা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেন বেঙ্গল।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে (৩০ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি এ শুভেচ্ছা জানান। তিনি বলেন, মানুষে মানুষে সমপ্রীতি ও সৌহার্দ্য প্রতিষ্ঠার এক স্বর্গীয় মাধ্যম, আসমানি তাকিদ হল ঈদ। ঈদ এলেই খুশির বান ডাকে মুসলিম জাহানে।

ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আযহা মহান আল্লাহ্ এর প্রতি অপরিসীম আনুগত্য ধৈর্য ও সহনশীলতার অনুপম নিদর্শন। মহান আল্লাহ’র নির্দেশে হযরত ইব্রাহীম (আ.) তার প্রানপ্রিয় পুত্র হযরত ঈসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে আল্লাহ’র প্রতি যে আনুগত্য ও শ্রদ্ধা প্রদর্শন করেছেন তা অতুলনীয় এবং সারা বিশ্ববাসির কাছে এ ত্যাগ চিরসমুজ্জল ও অনুকরণীয় হয়ে থাকবে।

তিনি আরও বলেন, পবিত্র ঈদুল আয্হা মহান আদর্শ ও শিক্ষাকে আমাদের চিন্তা ও কর্মে প্রতিফলিত করতে হবে। এ ঈদ মুসলিম জাতির জন্য ঐক্য, সংহতি ও ভ্রাতৃত্ববোধকে আরো বেশি করে সুসংহত করবে বলে আমার বিশ্বাস।

তিনি আরও বলেন, বিশ্বের মুসলমানদের উল্লেখযোগ্য ২য় ধর্মীয় উৎসব ঈদুল আযহাকে কেন্দ্র করে মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশে কেনাকাটা সহ নানা প্রস্তুতি নেয় মানুষ। কিন্তু, এবার ব্যতিক্রম।

মহামারি করোনার সাথে দেশে বন্যা পরিস্থিতিতে মানবেতর দিন যাপন করছে বানবাসীরা। কোন আনন্দই একা উপভোগ করা যায় না। অন্যের সাথে তা ভাগাভাগি করে নিতে হয়। এ মূহর্তে¡ আমাদের দায়িত্ব হচ্ছে করোনা সংকট ও বন্যায় ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ানো। তাদের জীবন ও জীবিকা রক্ষার্থে এগিয়ে আসা। অন্যের মুখে হাসি ফুটানোর মত আনন্দ আর কিছুই হতে পারে না।

আমি সরকার ও সমাজের বৃত্তশালীদের দুর্যোগে ক্ষতিগ্রস্থদের পাশে থাকার আহ্বান জানাচ্ছি। সর্বশেষ আবারো আমার প্রাণপ্রিয় ফরিদগঞ্জবাসী সহ সমগ্র দেশবাসীকে জানাচ্ছি ঈদ মোবারক।