১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ২:১৪  ১১ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
৩০শে অক্টোবর, ২০২০ ইং

দেশে করোনায় আরো ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২,৯৭৭

নিজস্ব প্রতিনিধি:

দেশে গত ২৪ ঘন্টায় দেশে ৩৯ জনের মৃত্যু হয়েছে। আর, করোনা আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন হাজার ৯৭৭ জন।

এ নিয়ে দেশে করোনায় মোট ৩ হাজার ৩০৬ জনের প্রাণহানি হলো। আর, এই প্রাণঘাতী ভাইরাসে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জন।

দেশে করোনা শনাক্ত হওয়ার ১৫২তম দিনে আজ বৃহস্পতিবার (৬ আগস্ট), রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেশের করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ সকল তথ্য জানানো হয়। বুলেটিনে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ১২,৭০৮টি। এর মধ্যে ২,৯৭৭ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩.৪৩ শতাংশ। আর এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০.৩৮ শতাংশ।

নাসিমা সুলতানা আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৯ জনের মধ্যে ৩২ জন পুরুষ ও ৭ জন নারী। যেখানে শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩২ শতাংশ। এছাড়া, এসময়ে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৭৪ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৪৩ হাজার ৮২৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭.৯১ শতাংশ।

বাংলাদেশে করোনাভাইরাস শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা।

এদিকে, বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ১১ হাজার ছাড়িয়েছে। এতে শনাক্ত হয়েছেন প্রায় ১ কোটি ৯০ লাখ মানুষ। তবে, ১ কোটি ২১ লাখের বেশি মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।