১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ  রাত ১১:৪৮  ১৯শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী
৩০শে জুলাই, ২০২১ ইং

টিসি ছাড়া প্রাথমিকে সারাবছর ভর্তি গ্রহণের নির্দেশ

নিজস্ব প্রতিনিধি:

করোনার উদ্ভূত পরিস্থিতির জন্য শিক্ষার্থীরা যেন ঝরে না পড়ে সে জন্য বছরের যে কোনো সময় ছাড়পত্র (টিসি) ছাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ভর্তি গ্রহণের নির্দেশ দিয়েছে সরকার। ৯ আগস্ট রোববার এ সংক্রান্ত পরিপত্র জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। পরিপত্রটি প্রাথমিক শিক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সব কর্মকর্তা ছাড়াও ডিসি ও ইউএনওদের কাছে পাঠানো হয়েছে।

পরিপত্রে বলা হয়েছে, কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতে সারা দেশের বিদ্যালয়গুলো বন্ধ রয়েছে। অনেক ছাত্রছাত্রী শহর ছেড়ে গ্রামে অবস্থান করছেন। বেশ কিছু কিন্টারগার্টেন স্কুল বন্ধ হয়ে যেতে পারে। এই পরিস্থিতি বিবেচনা করে শিক্ষার্থীরা যাতে বিদ্যালয়বিহীন হয়ে ঝরে না পড়ে সেজন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বছরের যে কোনো সময় তাদের বাসস্থানের সংশ্লিষ্ট ক্লাস্টারের আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি কার্যক্রম গ্রহণের অনুরোধ করা হল।

এতে আরও বলা হয়েছে, যে শিক্ষার্থী ভর্তি হবে সে যে বিদ্যালয়ের অধ্যয়নরত ছিল তার আইডি কার্ড, বেতন বই, স্লিপ, ক্লাস ডায়েরি, বইপুস্তক বা খাতাপত্র সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক যাচাই করবেন। এক্ষেত্রে কোনো ছাত্রপত্র (টিসি) প্রয়োজন হবে না বলে উল্লেখ করা হয়েছে পরিপত্রে।