৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ৮:৫৫  ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২২শে অক্টোবর, ২০২০ ইং

দাউদকান্দি-ছেঙ্গারচর প্রশস্ত সড়ক নির্মাণে ৫২৪ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন

নিজস্ব প্রতিনিধি:

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় দাউদকান্দি-গোয়ালমারী-শ্রীরায়েরচর (কুমিল্লা)-মতলব উত্তর (ছেঙ্গারচর) জেলা মহাসড়কের মান ও প্রশস্ততা উন্নতিকরণে ৫২৪ কোটি ৩৭ লাখ টাকার প্রকল্প অনুমোদন করা হয়েছে। এ প্রকল্পটি বাস্তবায়িত হলে ঢাকা থেকে চাঁদপুরের দূরত্ব কমবে ৭২ কিলোমিটার। জানা যায়, প্রকল্পটি চলতি বছরের জুলাই থেকে ২০২৩ সালের জুন সময়ে বাস্তবায়ন হবে।

গতকাল মঙ্গলবার (১৮ আগস্ট) একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপ্রধানে এ প্রকল্পসহ তিন হাজার ৪৬১ কোটি ৯৭ লাখ টাকা ব্যয়ে মোট সাতটি প্রকল্পের অনুমোদন দেয়া হয়। প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান গণভবন থেকে অনলাইনের মাধ্যমে এবং সংশ্লিষ্ট মন্ত্রী ও সচিবরা শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষ থেকে একনেক সভায় যোগ দেন। সভা শেষে সাংবাদিকদের জুম মিটিংয়ের মাধ্যমে বিস্তারিত তথ্য তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী।

সভায় অংশ নেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কৃষিমন্ত্রী মোঃ আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীরাও সভায় অংশ নেন।

দাউদকান্দি-গোয়ালমারী-শ্রীরায়েরচর (কুমিল্লা)-মতলব উত্তর (ছেঙ্গারচর) জেলা মহাসড়কের যথাযথ মান ও প্রশস্ততা উন্নতীকরণের প্রকল্প একনেকে অনুমোদন হওয়ায় চাঁদপুরবাসী আনন্দিত। এ প্রকল্পটি বাস্তবায়িত হলে চাঁদপুরের সাথে ঢাকার যোগাযোগ আরো সহজ হবে। এ প্রকল্প অনুমোদন করায় চাঁদপুরবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান সুধী সমাজ।

জানা যায়, এ প্রকল্পটি নিয়ে চাঁদপুর ফরিদগঞ্জের কৃতি সন্তন সদ্য সাবেক পরিকল্পনা সচিব মো. নুরুল আমিন দীর্ঘদিন কাজ করেছেন। তাঁর কর্মপ্রচেষ্টার ফল হিসেবে একনেকে এ প্রকল্পটি অনুমোদন পায়।