৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  সকাল ১০:৫৭  ৩রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২১শে অক্টোবর, ২০২০ ইং

২১ শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ফরিদগঞ্জে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক :

২০০৪ সালের ২১ শে আগষ্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ভয়াবহ গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ফরিদগঞ্জে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়েছে। শনিবার পৌরসভার ১নং ওয়ার্ডেও চরবসন্ত গ্রামে আওয়ামী লীগের কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করে আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠন।

স্মরণ সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি ছিলেন, ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে সম্ভাব্য মেয়র পদ প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা আকবর হোসেন মনির। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলা ছিল বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের সবচেয়ে লজ্জাজনক ঘটনাগুলোর অন্যতম। ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালের সামনে দেশের ইতিহাসের জঘন্যতম সে হামলায় ঝরে যায় ২৪ তাজা প্রাণ। হামলায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ প্রায় ৩০০ লোক আহত হয়।’

তিনি আরও বলেন, ‘৭৫ এর ১৫ আগস্টের হত্যাকান্ড আর ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা। হামলায় নিহত ও আহতদের আমি শ্রদ্ধার সাথে স্মরণ করছি।’
বীর মুক্তিযোদ্ধা হাজী লুৎফর রহমানের সভাপতিত্বে ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুমন বেপারীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, পৌর যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক আরিফ হোসেন বেপারী, উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক শরীফ মৃধা, পৌরসভা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সাখাওয়াত হোসেন মিন্টু, পৌর ছাত্রলীগ নেতা আল আমিন হোসেন।
এসময় উপস্থিত ছিলেন পৌর যুবলীগ নেতা হাবিবুর রহমান, মামুন হাজী কলেজ ছাত্রলীগ নেতা শান্ত, আল মামুন, ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি আহাদ হাজী, নাজিম, রেদওয়ান হৃদয়, রানা, সালমান, ওসমান, শামীম, আকরাম, হাছান শুভ, রাকিব, শরীফ, মামুন সহ আরও অনেকে।

দোয়া পরিচালনা করেন চর বসন্ত হাফেজিয়া মাদ্রাসার প্রধান মুহাদেছ মাওলানা সাইফুদ্দিন।