৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  সকাল ১১:০৩  ৩রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২১শে অক্টোবর, ২০২০ ইং

৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত বিমানের আন্তর্জাতিক ফ্লাইট

নিজস্ব প্রতিনিধি:

আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল স্থগিতের মেয়াদ আবারও বাড়িয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আজ মঙ্গলবার রাষ্ট্রীয় মালিকানাধীন এই সংস্থাটির ওয়েবসাইটে দেয়া এক নোটিশে তথ্যটি জানানো হয়েছে। তবে দুবাই, লন্ডন ও কুয়ালালামপুর রুটে ফ্লাইট চলাচল অব্যাহত থাকবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায়, নতুন সিদ্ধান্ত অনুযায়ী যুক্তরাজ্যের ম্যানচেস্টার, ভারতের কলকাতা, দিল্লি এবং কুয়েত রুটের ফ্লাইট চলাচল আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত থাকবে। এ ছাড়া বাকি রুটের ফ্লাইটগুলো আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে।

শুধু সংযুক্ত আরব আমিরাতের দুবাই, যুক্তরাজ্যের লন্ডন ও মালয়েশিয়ার কুয়ালালামপুর রুটে ফ্লাইট চলাচল অব্যাহত থাকবে।

এদিকে ১৮ আগস্ট থেকে ফ্লাইট চালানোর ঘোষণা দিলেও এখন পর্যন্ত কুয়ালালামপুরের কোনো ফ্লাইট ঢাকা ছেড়ে যায়নি, এমনকি টিকিট বিক্রিও বন্ধ রয়েছে বলে জানিয়েছে বিমানের সেলস সেন্টার।

দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় গত ২৪ মার্চ সব ধরনের আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ করে দেয়া হয়। পরবর্তীতে গত ১ জুন থেকে সীমিত পরিসরে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

কিন্তু বেসরকারি সংস্থার বিমান চলাচল শুরু হলেও যাত্রী সংকটের কারণে বিভিন্ন রুটে কয়েক দফা ফ্লাইট স্থগিতের সময়সীমা বাড়িয়ে সর্বশেষ ৩১ আগস্ট পর্যন্ত করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।