৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ৯:০৬  ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২২শে অক্টোবর, ২০২০ ইং

ফরিদগঞ্জে ভাষাবীর এমএ ওয়াদুদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া

নিজস্ব প্রতিনিধি:

ফরিদগঞ্জে ভাষাবীর এম এ ওয়াদুদের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে

২৮ আগষ্ট শুক্রবার বাদজুমা ফরিদগঞ্জ  বাজারস্থ তুলাতলী  জামে মসজিদে চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: জাহিদুল ইসলাম রোমানের আয়োজনে মিলাদ ও দোয়া পরিচালনা করেন মসজিদের খতিব মুফতি আনোয়ার হোসেন (আমিনি)।

এসময় মিলাদ ও দোয়ায় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য মশিউর রহমান মিটু, সাইফুল ইসলাম রিপন, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক কামরুজ্জামান সবুজ, তরুন সমাজ সেবক আকবর হোসেন মনির, পৌর যুবলীগের সাবেক নেতা ফিরোজ পাটওয়ারী, আরিফ হোসেন বেপারী, পৌর যুবলীগের আহবায়ক সাজ্জাদ হোসেন টিটু, যুগ্ন-আহবায়ক এস এম সোহেল রানা, যুবলীগ নেতা সৈরাভ হোসেন, সুজন সরকার, হাবিবুর রহমান বেপারী, আ’লীগ নেতা কাইউম গাজী, সাহেদ সুমন, ছাত্রলীগনেতা বাকী বিল্লাহ রায়হান রবিন, আল-আমিন তালুকদার, নাছির পাটওয়ারী নিরবসহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের অনান্য নেতাকর্মীরা।

উল্লেখ্য, মরহুম এম. এ. ওয়াদুদ ১৯৪৭ এর দেশবিভাগের পর থেকে ১৯৭১ পেরিয়ে ১৯৮৩ এর ২৮ শে আগস্টে মৃত্যুবরণের পূর্ব পর্যন্ত বাঙ্গালীর ভাষা, স্বাধীকার ও অর্থনৈতিক মুক্তির সকল আন্দোলনের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক পররাষ্ট্র মন্ত্রী, চিকিৎসক, আইনজীবী ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. দীপু মনি এমপি তাঁর একমাত্র কন্যা এবং চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, ডায়াবেটিক ফুট সার্জারীতে দেশের একমাত্র বিশেষজ্ঞ শল্য চিকিৎসক ডাঃ জাওয়াদুর রহিম ওয়াদুদ (টিপু) তাঁর একমাত্র পুত্র।