১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  সন্ধ্যা ৭:২৫  ১১ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৯শে অক্টোবর, ২০২০ ইং

লে. ক. (অব.) আবু ওসমান চৌধুরীর মৃত্যুতে আক্তার হোসেন পাটোয়ারর শোক

নিজস্ব প্রতিনিধি:

ফরিদগঞ্জের কৃতি সন্তান, মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ও চাঁদপুর জেলা পরিষদের সাবেক প্রশাসক লে. কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে শোকবানী দিয়েছেন ফরিদগঞ্জ উপজেলধীন ৭নং পাইকপাড়া উত্তর ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনের চেয়ারম্যান পদপ্রার্থী কাতার প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক জনাব আক্তার হোসেন পাটোয়ারী।

তিনি এক শোকবার্তায় বলেন, বাংলাদেশের ইতিহাসে লে. কর্ণেল আবু ওসমান চৌধুরী এক উজ্জ্বল নক্ষত্রের নাম। তিনি বাংলাদেশের একজন সত্যিকারের দেশপ্রেমিক। চাঁদপুরের এই কৃতি সন্তান মুক্তিযুদ্ধকালীন সময়ে বাংলাদেশের জন্য অসামান্য অবদান রেখেছেন। মুক্তিযুদ্ধকালীন সময়ে তিনি ৮ নম্বর সেক্টরের কমান্ডারের দায়িত্বে ছিলেন। দেশ স্বাধীনের অসামান্য অবদানের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁকে পুরস্কৃত করেন। স্বাধীনতাযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য ২০১৪ সালে স্বাধীনতা পদকে ভূষিত হন তিনি। তাঁর মৃত্যুতে বাংলাদেশ এক নক্ষত্রকে হারালো। দেশের মহান মুক্তিযুদ্ধে তার ভূমিকা জাতি চিরকাল কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। তার মৃত্যু এদেশের জন্য অপূরণীয় ক্ষতি।

আমি তাঁর মৃত্যুতে গভীরভাবে শোকাহত। তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শনিবার সকাল ৮টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।