১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ২:০৪  ১০ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২৯শে অক্টোবর, ২০২০ ইং

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের আইন প্রনয়নের দাবীতে ফরিদগঞ্জে মানববন্ধন ও মশাল মিছিল

নিজস্ব প্রতিনিধি:

নোয়াখালীর বেগমগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে চাঁদপুরের ফরিদগঞ্জে মানববন্ধন, বিক্ষোভ ও মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে।

৭ আক্টোবর বুধবার সকালে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সামনে ফরিদগঞ্জ স্টুডেন্ট’স কমিউনিটিসহ বিভিন্ন সংগঠন মানববন্ধন, বিক্ষোভ ও সন্ধায় মশাল মিছিল করেছে ।

মানববন্ধনে উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠন, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীরা , শিক্ষক, সাংবাদিক এবং জনপ্রতিনিধিরা অংশ গ্রহণ করেন। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জি এস তছলিম আহমেদ, ফরিদগঞ্জ এ আর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, পৌরসভার প্যানেল মেয়র ও মেয়র প্রার্থী খলিলুর রহমান, প্রেসক্লাবের সাধারন সম্পাদক আবদুস সোবহান লিটন, সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, স্টুডেন্ট কমিউনিটির শামীম হাসান, নাজমুল হাসান অনিক, বাঁধন শীল, শান্ত, হাসান রাফি, হাসান সাকিব, নাজমুল হাসান প্রমুখ।

এ সময় বক্তারা ধর্ষণ প্রতিরোধে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ- এবং এর বিচার দ্রুততম সময়ে করার জন্য আইন প্রনয়নের দাবী জানিয়ে এসব ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।