৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ১০:২০  ৩রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
২১শে অক্টোবর, ২০২০ ইং

চাঁদপুরে বিপুল ভোটে মেয়র হচ্ছেন অ্যাড.জিল্লুর রহমান জুয়েল

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুর পৌর নির্বাচনে মেয়র পদে বিপুল ভোটে মেয়র যাচ্ছেন নৌকা প্রতীকের প্রার্থী অ্যাড. জিল্লুর রহমান জুয়েল।

১০ অক্টোবর শনিবার সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ৫২টি কেন্দ্রের মধ্যে ৪০ টিরও বেশি কেন্দ্রের বেসরকারি ফলাফলে তিনি এগিয়ে রয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আক্তার হোসেন মাঝি।

এর আগে শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মেয়র পদে অন্য প্রার্থী হলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মামুনুর রশিদ বেলাল (হাতপাখা)। তাছাড়া কাউন্সিলর পদে ৫০জন এবং মহিলা কাউন্সিলর পদে আরো ১৪জনসহ মোট ৬৭জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এদিকে শনিবার সকাল ১১টায় বিএনপি নির্বাচন বর্জন করে। দুপুর ২টায় তিনি সাংবাদিক সম্মেলন করে নির্বাচন বয়কটের আনুষ্ঠানিক ঘোষণা দেন। এছাড়া বিকেল সাড়ে ৩টায় নির্বাচন বর্জনের ঘোষণা দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী মামুনুর রশিদ বেলাল।

জেলা নির্বাচন অফিস জানায়, চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডের ৫২টি কেন্দ্রে ৩শ’ ৫টি বুথে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ভোটার ১ লাখ ১৬ হাজার ৪শ’ ৮৭জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৮ হাজার ১শ’ ৪৪জন এবং মহিলা ভোটার রয়েছে ৫৮ হাজার ৩শ’ ৪৩জন।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার তোফায়েল আহমেদ বলেন, প্রতিটি কেন্দ্রের ফলাফল কন্ট্রোল রুমে আসার পর চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। সে ক্ষেত্রে আরো কয়েক ঘন্টা সময় লাগতে পারে।