১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ  ভোর ৫:৩৪  ৮ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী
২৫শে নভেম্বর, ২০২০ ইং

চাঁদপুরের হাইমচরে জেলেদের ১৫ বস্তা চাল পাচারকালে আটক ১

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুর হাইমচর উপজেলার ৫নং হাইমচর ইউনিয়নে জেলেদের চাল পাচারকালে ১৫ বস্তা চালসহ ট্রলার মালিক কিতাব আলিকে আটক করে স্থানীয় জনতা।

চেয়ারম্যান শাহাদাত সরকার কর্তৃক জেলেদের চাল পাচারের কালে আটকের সংবাদ পেয়ে উপজেলা সহকারি কমিশনার ভূমি রিগ্যান চাকমা ও মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান আটককৃত চাল এবং চাল পাচারকারি নৌকার মালিককে আটক করে উপজেলায় নিয়ে আসে।

জানা যায়,২৭ অকে্টাবর মঙ্গলবার ৫নং হাইমচর ইউনিয়নের সরকারি সিল লাগানে ১৫ বস্তা চাল হাইমচর ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে ট্রলার যোগে পাচারের সময় স্থানীয় জনতা আটক করেন। হাইমচর ইউনিয়ন চেয়ারম্যান শাহাদাত সরকার তার ইউপি সদস্যদের বাড়িতে চাল প্রেরণের জন্য ট্রলারে উঠিয়ে দিয়েছেন এমনটাই জানালেন নৌকার মাঝি কিতাব আলি।

স্থানীয় লোকজন জানান, ইতিপূর্বে কয়েকবারই এ রোডেই সরকারি চাল পাচার করেছেন। এ বিষয়টি নিয়ে এলাকার লোকজনের মাঝে কানামাসি শুরু হয়। তারই পরিপেক্ষিতে আজ জেলেদের চাল পাচারের সময় হাতেনাতে আটক করা হয়।

এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা মো.মিজানুর রহমান জানান, ৫নং হাইমচর ইউনিয়ন চেয়ারম্যান শাহাদাত সরকার ট্রলারে করে চাল পাচার করছেন এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করে ঘটনাস্থলে এসে জনতা কর্তৃক আটককৃত ১৫বস্তা চাল উদ্ধার করি। জিজ্ঞাসাবাদের জন্য ট্র্রলার মাঝিকে আটক করে নিয়ে এসেছি।

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) রিগ্যান চাকমা জানান, জনতার হাতে আটককৃত চালের সংবাদ পেয়ে আটককৃত চাল উদ্ধার করে উপজেলায় নিয়ে আসা হয়েছে। চাল পাচারকারিদের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান শাহাদাত সরকারের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার ব্যবহৃত নম্বারটি বন্ধ পাওয়া গেছে।