৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ৪:৩৮  ৭ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী
২৪শে নভেম্বর, ২০২০ ইং

ফরিদগঞ্জে উপজেলা যুবলীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি:

ফরিদগঞ্জে আওয়ামী যুবলীগের উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

৩ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় বাজারে হল মার্কেটে জেল হত্যা দিবস উপলক্ষে উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীনের সভাপতিত্বে, সিনিয়র যুগ্ন- আহ্বায়ক ও উপজেলা কমিনিউটি পুলিশিং এর সভাপতি হেলাল উদ্দিন আহমেদ এর সঞ্চালনায় প্রদান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগ ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির সাবেক সদস্য খাজে আহম্মেদ মজুমদার।

এসময় খাজে আহম্মেদ মজুমদা বলেন, ১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন রাজনৈতিক সহযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম. মুনসুর আলী ও এইচ.এম কামারুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়।১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারকে নির্মমভাবে হত্যার পর এই জাতীয় চার নেতাকে বেয়নেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করা হয়। এই জাতীয় চার নেতাকে হত্যার উদ্দশ্যে ছিল বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিজয় ও চেতনাকে নির্মুল করা।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন – মোহাম্মদ হোসেন মিন্টু পাটঃ, আঃ সালাম পাটঃ, নজরুল ইসলাম সুমন, এস এম টেলু পাটঃ, পারভেজ আহমেদ, কামরুল ইসলাম বাবলু, সজিব আহমেদ, পাবেল পাটঃ, আলাউদ্দিন ভূঁইয়া, পুতুল সরকার, আলাউদ্দিন মিয়াজি, মনির হোসেন, কামাল হোসেন, আঃ রহিম সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আলোচনা শেষে মিলাদ ও দোয়ায় চার নেতাসহ নিহত সকলের বিদেহী আত্বার মাগফিরাত কামনা করা হয়।