১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ  রাত ৯:৩৫  ২২শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী
২রা আগস্ট, ২০২১ ইং

ফরিদগঞ্জে অপরাধ নির্মূলে বদ্ধপরিকর থানা পুলিশ

গাজী মমিন, ফরিদগঞ্জ:
ফরিদগঞ্জে সার্বিক সেবা নিশ্চিত করার লক্ষে দালাল মুক্ত থানা গড়তে বিভিন্ন আঙ্গিকে কাজ করে যাচ্ছেন অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন।


তিনি বলেছেন, ফরিদগঞ্জে আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ বদ্ধপরিকর। পুলিশ জনবান্ধব হয়ে সেবা নিশ্চিত করতে চান। সাধারণ মানুষের সেবা করতে পুলিশ অঙ্গিকারবদ্ধ। তাই থানা থাকবে সকল প্রকার দালাল মুক্ত। ভূক্তভোগী মানুষ পুলিশের সাথে সরাসরি আলাপ করে তাঁর আইনী সহায়তা গ্রহণ করবে। সেবা গ্রহীতাকে বিনা করনে পুলিশ হয়রানি করলে অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


তিনি আরো বলেন, সরকার ঘোষিত মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি মেনে পুলিশ কাজ শুরু করেছে। ব্যাকওয়ার্ড-ফরোয়ার্ড শনাক্ত করে মাদক নির্মূলে কাজ চালানো হবে। চুরি-ছিনতাই, ইভটিজার সহ কোন প্রকার অপরাধীদের ছাড় দেয়া হবে না। এজন্য সকল শ্রেণী পেশার মানুষের সহযোগিতা পুলিশের কাম্য।


এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি দায়িত্ব পাওয়ার পর চেয়েছি ফরিদগঞ্জ থানাকে দালাল মুক্ত রাখতে, সেই লক্ষে আমি কাজ করে যাচ্ছি। আমি চাই যে এলাকার সমস্যা সেই এলাকাতে সমাধান হউক।


পুলিশি সেবা সাধারণ মানুষের দ্বোরগোড়ায় পৌঁছে দিতে আমরা বিট পুলিশিং সেবা চালু করেছি এবং ফরিদগঞ্জে ১৮টি বিটে ভাগ করেছি। প্রতিটি বিটে এক, দুইজন করে অফিসারকে দায়িত্ব দিয়েছি। আমি চাই দালালের হাতে কোন সাধারন মানুষ প্রতারিত না হয়। সেই জন্য আমি গোল ঘরে তালা মেরেছি। পুলিশের সেবা মানুষের দ¦ার প্রান্তে পৌঁছে দেয়া আমাদের মূল লক্ষ