৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ  দুপুর ১:৩২  ৫ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী
১৯শে জানুয়ারি, ২০২১ ইং

বই যাবে শিক্ষার্থীর বাড়ি বাড়ি : জেলা প্রাথমিক শিক্ষা অফিসার

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুরের জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো.শাহাবুদ্দিন আহমেদ’ ‘আগামি ২০২১ শিক্ষাবর্ষের ১ জানুয়ারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীর বই চলে যাবে বাড়ি বাড়ি। চাঁদপুরের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা ও দপ্তরি কাম গার্ডগণ শিক্ষার্থীর বাড়ি বাড়ি ঐ বই পৌঁছে দেয়ার কথা জানালেন ।’
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আজ বৃহস্পতিবার ২৬ নভেম্বর বেলা ১১ টায় বই উৎসব সম্পর্কে জানতে চাইলে তিনি এ তথ্য বলেন ।

তিনি বলেন , বই উৎসব সীমিত আকারে হলেও প্রয়োজনে বাড়ি বাড়ি বই পৌঁছে যাবে । জেলার সব উপজেলায় প্রায় ৯০ ভাগ বই এসে পৌঁছেছে বলে তিনি জানান।

চাঁদপুরের ৮ উপজেলার প্রাথমিক শিক্ষা বিভাগে আগামি ২০২১ শিক্ষাবর্ষে ১৪ লাখ ১১ হাজার ৩শ ৬৮ কপি বইয়ের চাহিদা প্রেরণ করা হয়েছে এবং এরইমধ্যে জেলার বিভিন্ন উপজেলার সকল শিক্ষার্থীর জন্যে ঔ সংখ্যক বই বরাদ্দ দিয়েছে গণ ও প্রাথমিক শিক্ষা বিভাগ । প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের বিনামূল্যে বই প্রদানের জন্যে এ চাহিদা প্রেরণ করা হয়েছে ।

প্রসঙ্গত,চাঁদপুর জেলায় ৮ প্রকারের ১ হাজার ১ শ ৫৭ টি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা ৩ লাখ ৩৮ হাজার ১শ ১২ জন শিক্ষার্থী রয়েছে। এর মধ্যে ১ হাজার ১শ’৫৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। চাঁদপুরে কিন্ডারগার্টেন স্কুলের সংখ্যা ৬শ১০ এবং শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৮০ হাজার ।