৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ  রাত ১১:৩৭  ৫ই রমযান, ১৪৪২ হিজরী
১৮ই এপ্রিল, ২০২১ ইং

ফরিদগঞ্জে সড়ক দুর্ঘটনা রোধে আলোচনাসভা

নিজস্ব প্রতিনিধি:

পথ যেনো হয় শান্তির, মৃত্যুর নয় প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদগঞ্জে সড়ক দুর্ঘটনা রোধে আমাদের করনীয় র্শীষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


২ ডিসেম্বর বুধবার সকালে ফরিদগঞ্জ উপজেলা অডিটরিয়ামে প্রশাসন ও নিরাপদ সড়ক চাই ফরিদগঞ্জ উপজেলা শাখার যৌথ আয়োজনে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


এসময় বক্তারা বলেন, সড়ক দুর্ঘটনা এড়াতে মালিক, শ্রমিক, যাত্রী, পথচারী ও প্রশাসন সহ সকলকে সচেতন হতে হবে। সড়ক দুর্ঘটনার জন্য কেবলমাত্র চালককে দায়ী করলে চলবে না। মালিকদের দেখতে হবে গাড়ির ফিটনেছ ঠিক আছে কিনা, চলন্ত গাড়িতে যাত্রীদের চালকের সঙ্গে কথা বলা, দেখেশুনে পথ পাড়ি না দেয়া ও সড়কে গরু ছাগল বেঁধে রাখা রোধ করতে হবে।


বক্তারা আরো বলেন, এ উপজেলায় সড়ক দুর্ঘটনা কমানোর জন্য ঝুঁকিপূর্ণ বাক সমূহ সংস্কার করা প্রয়োজন। সড়ক দুর্ঘটনা কমানো কারো একার পক্ষে সম্ভব নয়। বিভিন্ন প্রশাসনিক ব্যক্তিবর্গকে আরো দায়িত্ববান হতে হবে, আইন অমান্যকারীদের শাস্তি প্রদান নিশ্চিত করতে হবে। ড্রাইভার-পথচারীদেরকে আরো সচেতন হতে হবে, ট্রাফিক আইন সম্পর্কে সবাইকে জানতে হবে। ফরিদগঞ্জে একের পর এক সড়ক দুর্ঘটনায় মৃত্যুর ঘটনায় নড়েচড়ে বসেছে প্রশাসন।

উপজেলা পরিষদের অডিটোরিয়ামে ইউএনও শিউলী হরির সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভুমি) শারমিন আক্তার, বিআরটিএ সহকারি পরিচালক আনোয়ার হোসেন, ফরিদগঞ্জ প্রেসক্লাব সভাপতি মো: কামরুজ্জামান, ফরিদগঞ্জ থানার এসআই জালাল উদ্দিন, নিসচা’র সভাপতি বারাকাত উল্ল্যা পাটওয়ারী, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, সাবেক সম্পাদক প্রবীর চক্রবর্তী, সাংবাদিক আবু হেনা মোস্তফা কামাল, আমান উল্ল্যা আমান, নিরাপদ সড়ক চাই (নিসচা) এর সদস্য শাহআলম, শাকিল হাসান, সুলতানা রাজিয়া দিপু, আবু সাঈদ, বাস মালিক সমিতির আব্দুর রাজ্জাক রাজা, চাঁদপুর জেলা শ্রমিক ফেডারেশনের রফিকুল ইসলাম, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শাহআলম প্রমুখ।

উক্ত আলোচনা সভায় গৃহিত সিদ্ধান্তগুলো উপজেলা প্রশাসন এবং জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে বাস্তবায়ন করা হবে বলে আশ^াস প্রদান করেন শিউলী হরি।