১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ২:৩৩  ১২ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী
২৭শে জানুয়ারি, ২০২১ ইং

ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে মেয়র প্রার্থী অহিদুর রহমান রানা

গাজী মমিন, ফরিদগঞ্জ:
আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে চাঁদপুরের ফরিদগঞ্জে বইছে নির্বাচনী আমেজ। জমে উঠেছে নির্বাচনী আলোচনা। চায়ের দোকানে, আড্ডায় সর্বত্রই নির্বাচনী আবহ। ভোটারদের কাছে প্রশ্ন, কারা হচ্ছেন নির্বাচনে প্রার্থী। এরই মধ্যে অনেক যৌগ্য প্রার্থীর নাম শোনা যাচ্ছে। পৌরসভার অন্যান্য কয়েকজন যৌগ্য প্রার্থীর মধ্যে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা অহিদুর রহমান রানার নাম ও জনপ্রিয় প্রার্থী হিসেবে ভোটারদের মুখে বেশ আলোচনায় রয়েছে।


পৌরসভার বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে কথা বললে, তারা জানান জনহিতকর কাজের জন্য অহিদুর রহমান রানা ইতিমধ্যেই ভোটারদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন। তারা জানান, ছাত্ররাজনীতির সঙ্গে জড়িত থাকারপর থেকেই তিনি নানা সেবামূলক কর্মকান্ডের সঙ্গে যুক্ত আছেন। তিনি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান থাকাকালিন সমষ থেকেই বঙ্গবন্ধুর নীতি আদর্শ বুকে ধারণ করে মানুষের সেবা করার মধ্যদিয়ে বেশ সমাদৃত পৌরবাসীর মধ্যে। খেটে খাওয়া অবহেলিত সুবিধাবঞ্চিত মানুষের দুঃখ দুর্দশার খোঁজখবর নেন, অভাব অভিযোগে পাশে থেকেছেন সব সময়। সাধ্যমতো প্রয়োজনীয় সহযোগিতা দিয়ে আসছেন। শিক্ষা ও নানা জনবান্ধব কাজ করেছেন তিনি। ফলে পৌরবাসীর জনগণের ভালোবাসা অর্জন করতে পেরেছেন অহিদুর রহমান রানা ।


তার সমাজসেবামূলক কর্মকান্ড অব্যাহত বাখতে চান তিনি। পৌরবাসীর ইচ্ছা, এ জন্য একটি বিশেষ প্লাটফরম হিসেবে পৌরসভাকে বেছে নিয়েছেন। সম্মত হয়েছেন নির্বাচনে অংশ গ্রহণ করার। সম্প্রতি, পৌরসভার মানুষের সমস্যা ও সম্ভাবনার কথা শোনার পাশাপাশি,নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন অহিদুর রহমান রানা।


প্রতিবেদকের সঙ্গে আলাপকালে অহদুর রহমান রানা জানান, ফরিদগঞ্জ পৌরসভার মানুষের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে, তাদের আগ্রহে সেবা করার লক্ষে নির্বাচনে পার্থী হতে চাই। আমি বিশ্বাস করি, জনপ্রতিনিধিগণ সরাসরি জনগণের ভাগ্যোন্নয়নে অবদান রাখতে পারে। মানুষের আগ্রহেই ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে নৌকা প্রতিক, মানুষের দোয়া ও ভালোবাসা প্রত্যাশা করে মেয়র পদেপ্রার্থী হতে চাই।


তিনি বলেন, আমি নির্বাচিত হলে সমাজে ন্যায় প্রতিষ্ঠা, সুষম বন্টন ও জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তর, নতুন প্রজম্মের শতভাগ শিক্ষা নিশ্চিত, মাদক ও অপরাধমুক্ত সমাজ প্রতিষ্ঠা, বিনামূল্যে কৃষকদের কৃষি কাজে সহায়তা, পরিবেশের ভারসাম্য রক্ষা ও পরিবেশ দূষণমুক্তকরণ, সরকারি বরাদ্দের সুষম বন্টন, সু-স্বাস্থ্য নিশ্চিত করা সহ এ পৌরসভাকে স্বনির্ভর পৌরসভা হিসেবে দাঁড় করাবো। যে পৌরসভার নাগরিকগণ বলবে “আমাদের পৌরসভা-আমাদের অহঙ্কার”।


তিনি আরও বলেন, আদর্শ সমাজ গঠনে নিজেকে নিয়োজিত রাখতে চাই। আসন্ন ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদেপ্রার্থী হিসেবে আমি সকলের দোয়া ও ভালোবাসা প্রত্যাশা করছি।