৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ  বিকাল ৩:১৩  ৫ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী
১৯শে জানুয়ারি, ২০২১ ইং

ফরিদগঞ্জে শেখ ফজলুল হক মনির ৮১ তম জন্মদিন পালিত

নিজস্ব প্রতিনিধি:

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর অধিনায়ক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণির ৮১ তম জন্মদিন উপলক্ষে দোয়া, আলোচনা সভা ও প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে।

৪ ডিসেম্বর শুক্রবার বিকেলে ফরিদগঞ্জ বাজারের সবুজ মার্কেটে আ’লীগের কার্যালয়ে উপজেলা যুবলীগের আয়োজনে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর নির্দেশে শেখ ফজলুল হক মনি ১৯৭২ সালে বীর মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে বাংলাদেশের প্রথম যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠার মাধ্যমে এদেশে যুব রাজনীতির সূচনা করেন। শেখ মনি ব্যক্তি জীবনে ২ পুত্র সন্তানের জনক ছিলেন। ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সাথে শেখ ফজলুল হক মনি ও তার স্ত্রী বেগম আরজু মণি শাহাদাৎ বরণ করেন।

শেখ মনি ঢাকা নব কুমার ইনিস্টিটিউট থেকে মাধ্যমিক পরীক্ষায় পাশ করেন। এরপর তিনি জগন্নাথ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশ করেন ১৯৫৮ সালে। ১৯৬০ সালে তিনি বরিশাল বিএম কলেজ থেকে বিএ ডিগ্রি লাভ করেন। শেখ ফজলুল হক মনি কেবল রাজনীতি নয়, সাহিত্য এবং সাংবাদিকতায়ও অবদান রাখেন। তাঁর ‘অবাঞ্ছিতা’ উপন্যাস পাঠক সমাদৃত। দৈনিক বাংলার বাণী, ইংরেজি দৈনিক বাংলাদেশ টাইমস ও বিনোদন ম্যাগাজিন ‘সিনেমা’র সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে পরিচালিত মহান মুক্তিযুদ্ধে শেখ মনি গুরুত্বপূর্ণ অবদান রাখেন। মুক্তিযুদ্ধ চলাকালে তিনি মুজিব বাহিনীর অধিনায়ক ছিলেন।

উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি হেলাল উদ্দিন আহাম্মেদের সভাপতিত্বে, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আল- আমিন পাটওয়ারীর পরিচালনা, বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক বিল্লাল হোসেন পাটওয়ারী, সাবেক ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর আলম পালোয়ান, উপজেলা যুবলীগের সদস্য আব্দুল গাফ্ফার সজিব, আবদুর রহিম রুবেল, কামরুল ইসলাম বাবলু, অপু রাসেদ বেপারি, শান্ত পাটওয়ারী, ফারুক হোসেন, মোশাররফ হোসেন, বেলায়েত পাটওয়ারী, সোহেল হোসেন, কবির হোসেন, রাসেল আলম, সুমন বেপারি, জহিরুল হক মাস্টার, আরিফ হোসেন, আহাদ খান, মিশু পাটওয়ারীসহ অন্যান্য নেতৃবৃন্দ।