১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ  রাত ১১:৩৭  ২০শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী
৩১শে জুলাই, ২০২১ ইং

ফরিদগঞ্জে মামলাবাজ ফিরোজের বিরুদ্ধে এলাকাবাসীর সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি:

ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া দক্ষিন ইউনিয়নের চৌমুখা এলাকার মামলাবাজ ফিরোজ আলমের অত্যাচারে অতিষ্ঠ হয়ে ৬ ডিসেম্বর রোববার বিকেলে প্রেসক্লাবে সংবাদ সম্মেলণ করেছে এলাকাবাসী।

লিখিত সংবাদ সম্মেলণে ভুক্তভোগীরা জানান, চৌমুখা এলাকার হাসান আলীর ছেলে জামায়াত শিবিরের কর্মী ফিরোজ আলম একাধিক মিথ্যা মামলা দিয়ে আমাদেরকে হয়রানী করে আসছে। তার বিরুদ্ধে থানায় নারী নির্যাতন, চাঁদাবাজিসহ বিভিন্ন মামলা রয়েছে।

এলাকার সাধারণ মানুষের জমি-জমা জবর দখল করে রেখেছে। এলাকার ইউপি সদস্য রুহুল আমিন খাঁন গাজীকে আসামী করে ফিরোজ আলমের বৃদ্ধা মাকে বাদী করে একটি ধর্ষণের অভিযোগ দায়ের করে। আদালতে মিথ্যা প্রমাণ হওয়ায় মামলাটি খারিজ করে দেয়। এলাকার কিছু যুবককে হয়রানীর জন্য আদালতে মামলা রুজু করে। পরবর্তীতে পিবিআই তদন্ত করে আদালতে রিপোর্ট পেশ করলে আদালত দুষ্ট প্রকৃতির মামলাবাজ ফিরোজ আলমকে সর্তক করে মামলাটি খারিজ করে দেয়।


ফিরোজ আলমের দায়েরকরা মিথ্যা মামলাগুলো হলো, মাওলানা সফিউল্যাহসহ ৭ জনকে আসামী করে ২০১০ সালে মামলা নং ২৬৮, মো: সহিদউল্যাসহ ৭ জনকে আসামী করে ২০১৭ সালে মামলা নং ২৪৬, মো: আজগরসহ ৭ জনকে আসামী করে মামলা নং ৭৭৮, আনোয়ার হোসেনকে আসামী করে ২০১৮ সালে মামলা নং ৭৬৮, মাসুদ পাটওয়ারীসহ ৪ জনকে আসামী করে ২০১৮ সালে মামলা নং ৩৭৪, মো: জোবায়ের হোসেনসহ ৩ জনকে আসামী করে মামলা নং ৫৭২ । ফিরোজ আলম আদালতের এক এডভোকেটে সহকারী পরিচয়ে এ সকল মিথ্যা মামলাগুলো রুজু করে সংশ্লিষ্ট এলাকার নিরিহ মানুষগুলোকে হয়রানী করে চলছে।


ফিরোজ আলমকে ইউপি চেয়ারম্যান একাধিকবার নোটিশ করেও পরিষদ কার্যালয়ে আনতে পারেনি। উল্টো চেয়ারম্যানকেও অকথ্য ভাষায় গালমন্দ করে। আমরা ফিরোজের কঠোর শাস্তি দাবী করছি। এলাকার সাধারণ মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে তাকে অনতি বিলম্বে গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনার দাবী জানাচ্ছি।

সংবাদ সম্মেলণে সংশ্লিষ্ট এলাকার ভুক্তভোগীদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য আকবর হোসেন বতু, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাবেক মেম্বার রুহুল আমিন খান গাজী, ৮নং ইউপির আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: রাসেদ হোসেন দূর্জছ, যুবলীগ সদস্য রাজু পাটওয়ারী, যুবলীগ সদস্য মাসুদ পাটওয়ারী, ছাত্রলীগ নেতা শাকিল হোসেন, আনোয়ার হোসেন, আ: কাদের মোল্লা প্রমূখ।