৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ  সকাল ৯:২১  ৬ই রমযান, ১৪৪২ হিজরী
১৯শে এপ্রিল, ২০২১ ইং

নিরাপদ সড়ক চাই ফরিদগঞ্জ শাখার আয়োজনে সড়ককে নিরাপদ করতে জনসচেতনতা মূলক প্রচারণা

নিজস্ব প্রতিনিধি:

নিরাপদ সড়ক চাই ফরিদগঞ্জ উপজেলা শাখার আয়োজনে সড়ককে নিরাপদ করতে জনসচেতনতা মূলক প্রচারণা অনুষ্ঠিত হয়েছে।

১২ ডিসেম্বর শনিবার বিকেলে উপজেলার চান্দ্রা বাজারে সড়ককে নিরাপদ করতে জনসচেতনতা মূলক প্রচারণায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন।

এ প্রধান অতিথির বক্তব্যে ওসি মোহাম্মদ শহীদ হোসেন বলেন, সাম্প্রতিক সময়ে ফরিদগঞ্জে যে হারে সড়ক দুর্ঘটনা ঘটছে তা আমাদের কারো জন্যই কাম্য নয়, আমরা কেউই চাই না আমাদের প্রিয় মানুষ গুলোকে হারাতে। আপনারা গাড়ি চালানোর সময় আগে যাওয়ার প্রতিযোগিতায় মেতে উঠবেন না। কারণ সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি। শুধু মাত্র গাড়ি চালকদের উপর দায় না চাপিয়ে আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে সড়ককে নিরাপদ রাখা সম্ভব।

নিসচা’র শাকিল হাসানের সঞ্চালনায় সচেতনতা ক্যাম্পেইনে আরো বক্তব্য রাখেন, বালিথুবা পশ্চিম ইউনিয়ন চেয়ারম্যান মো.শফিকুর রহমান পাটওয়ারী, নিরাপদ সড়ক চাই ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি বারাকাত উল্লাহ্ পাটওয়ারী, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী ।

এর আগে নিরাপদ সড়ক চাই ফরিদগঞ্জ উপজেলা শাখার সদস্য ও মেঘনাপাড় মুক্ত স্কাউটসরা রাস্তায় দাঁড়িয়ে গাড়ি চালকদের সচেতন করার পাশাপাশি জনসাধারণকে মাস্ক পড়তে উদ্বুব্ধু করেন। এরপর সন্ধ্যায় সর্বসাধারণকে সচেতনতা সৃষ্টির লক্ষে চান্দ্রা বাজারে প্রজেক্টরে নাটিকা চিত্র প্রদর্শনের আয়োজন করা হয়।

নিরাপদ সড়ক চাই ফরিদগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক নারায়ন রবিদাস জানান, চান্দ্রা বাজারে থেকে যে সচেতনতা কার্যক্রম শুরু করেছি তা উপজেলার অন্যান্য স্থান গুলোতে ধারাবাহিক ভাবে আমরা আয়োজন করবো। বর্তমান সময়ে সড়ক দুর্ঘটনার কারনে প্রায়শ’ই সড়কে যে হারে তাজা প্রাণগুলো ঝড়ে পড়ছে, সে জন্য আমরা চেষ্টা করছি আমাদের এই প্রচার অভিযানে মাধ্যমে সচেতনতা সৃষ্টি করে সড়ক দুর্ঘটনা কমিয়ে আনতে।