৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ  রাত ৩:০১  ১৪ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
২২শে অক্টোবর, ২০২১ ইং

ফরিদগঞ্জে যথাযোগ্য মর্যদায় বিজয় দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুরের ফরিদগঞ্জে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে মহান বিজয় দিবস ২০২০ উদযাপন করা হয়েছে।

১৫ ডিসেম্বর বুধবার ভোর ৬টায় শহীদমিনার প্রাঙ্গনে ২১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। এরপর একে একে শহীদবেদীতে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

প্রথমে সাংসদ সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমানের পক্ষে ফরিদগঞ্জ যুবলীগ তারপর ক্রমান্নয়ে ফরিদগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ, ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, ফরিদগঞ্জ পুলিশ প্রশাসন, ফরিদগঞ্জ প্রেসক্লাব, ফরিদগঞ্জ পৌরসভাসহ বিভিন্ন সামাজিক ও স্বাংস্কৃতিক সংগঠন শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

স্বাস্থ্যবিধি মেনে, সকাল ৮টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি হরির নেতৃত্বে সকল কর্মকর্তা কর্মচারীসহ বিভিন্ন প্রতিষ্ঠান জাতীয় সংগীতের মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন। একই সাথে সকল সরকারী বেসরকারী প্রতিষ্ঠানেও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা’র সভাপতিত্বে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা করা হয়। মুজীববর্ষ ও ডিজিটাল পদ্ধতির সর্বোত্তম ব্যবহার করে জাতীর পিতার সোনারবাংলা গঠন ও জাতীয় সমৃদ্ধি অর্জনের উপর আলোচকগন আলোচনা করেন।

আলোচনায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তছলিম, সহকারী কমিশনার(ভূমি) শারমিন আক্তার, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার শহিদউল্যা তপদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা কর্মকর্তা, কৃষি কর্মকর্তা, শিক্ষা কর্মকর্তা, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ আরো অনেকে।

বিজয় দিবসে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার ও মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনার মধ্যদিয়ে দিবসের সমাপ্তি ঘটে।