৩০শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ  সকাল ৬:২৫  ৮ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
১৫ই অক্টোবর, ২০২১ ইং

জাতির পিতার স্বপ্নের সোনার বাংলার সুফল আমরা ভোগ করছি: সিনিয়র সচিব মো.মাকছুদুর রহমান পাটওয়ারী

নিজস্ব প্রতিনিধি:

ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী তাঁর নিজ গ্রামের বাড়ি ফরিদগঞ্জ উপজেলার ১ নং বালিথুবা পশ্চিম ইউনিয়নে দিন ব্যাপী বিভিন্ন উন্নয়ণমূলক কর্মকান্ড উদ্বোধন ও সভা সেমিনারে ব্যাস্থ সময় পার করেছেন। এই দিন তিনি সকদিরামপুর এলাকায় মুজিববর্ষের উপহার গৃহহীনদের ২ টা ঘর পরিবারের মাঝে হস্তান্তর, গরীবদের মাঝে কম্বল বিতরণ ও উপ- সচিব হাবিবুর রহমানের উদ্যোগে নিজেদের পরিবারের ৫০ শতক ভূমিতে বীর মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমান টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভিত্তি স্হাপন এবং চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রয়াত প্রাক্তন শিক্ষক নাছির উদ্দীন পাটওয়ারীর স্বরন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

১৮ ডিসেম্বর শুক্রবার সকালে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন কালে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব বাচ্চু স্বর্ণকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভূমি সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী বলেন, শেখ হাসিনার সরকাররে আমলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া স্বাধীন বাংলাদেশে একটি পরিবারও গৃহহীন অবস্থায় থাকবে না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা- দারিদ্রমুক্ত সোনার বাংলার যে স্বপ্ন দেখিয়েছেন তাঁরই কন্যা জননেত্রী শেখ হাসিনা তা বাস্তবায়ন করবেন। যার ফলে, আজ বাংলাদেশ নিজের অর্থে পদ্মা সেতুসহ অনেক ম্যাগা প্রকল্প বাস্তবায়ণ হচ্ছে।

শুধু তাই নয় দেশের মানুষ আজ মধ্য আয়ের দারপ্রান্তে পৌঁছে গেছে। সুতরাং দেশেবাসীর সহযোগিতায় আগামী বাংলাদেশ হবে বিশ্বের দরবারের একটি সমৃদ্ধশালী বাংলাদেশ।

এই সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন শিক্ষক হরিপদ দত্ত, ত্রান-পুর্নবাসন মন্ত্রনালয়ের উপ- সচিব হাবিবুর রহমান, জেলা আওয়ামীলীগের স্বাস্হ্য বিষয়ক সম্পাদক ডা: হারুনুর রশিদ সাগর, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শহিদ উল্যাহ তপাদার, ১ নং বালিথুবা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান শফিকুর রহমান পাটওয়ারী, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজামান, সাধারন সম্পাদক আব্দুস সোবহান লিটন প্রমুখ।

একইদিন বিকেলে চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের আয়োজনে প্রয়াত প্রাক্তন শিক্ষক নাছির উদ্দীন পাটওয়ারীর স্বরন সভায় গভর্নিং বডির সভাপতি ডা. হারুন অর- রশিদ সাগরের সভাপতিত্বে ও প্রাক্তন ছাত্র ফিরোজ আলমের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন ছাত্র মো. মাকছুদুর রহমান পাটওয়ারী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ত্রাণ ও পূনর্বাসন মন্ত্রণালয়ের উপ-সচিব ও চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন ছাত্র মো. হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) অসিম চন্দ্র বনিক, উপজেলা নির্বাহী অফিসার শিউলি হরি, সহকারী কমিশনার ভূমি শারমিন আক্তার, ১ নং বালিথুবা ইউনিয়নের চেয়ারম্যান শফিকুর রহমান পাটওয়ারী, চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন ছাত্র ও সহকারী কমিশনার ভূমি জাকির হোসেন, চাঁদপুর জেনাারে হাসপাতালের সহ- অধ্যাপক ডা. সাইফুল ইসলাম সোহেল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আলহাজ্ব সহিদ উল্যাহ তপাদার, অধ্যক্ষ শাহ মোহাম্মদ মুকবুল আহাম্মেদ, চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রাক্তন আলাউদ্দিন বকাউল, আহসান হাবিব নেভী, শিক্ষক শংকর আচার্য্য, প্রেসক্লাবের সভাপতি মো. কামরুজ্জামান প্রমূখ।