৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ  সকাল ৬:৩০  ১৭ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
২৪শে অক্টোবর, ২০২১ ইং

ফরিদগঞ্জে শত বছরের রাস্তায় কাঁটা তারের বেড়া ও মাটি কেঁটে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ

নিজস্ব প্রতিনিধি:


ফরিদগঞ্জে শত বছর পুরোনো রাস্তায় কাটা তারের বেড়া ও রাস্তার মাটি কেঁটে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে।

জানাযায়, উপজেলার ৮নং পাইকপাড়া দক্ষিন ইউনিয়নের রামদাসেরবাগ গ্রামের আই.এস.সি মাস্টারের বাড়ীর মৃত মো. জিয়া উদ্দিন খানের ছেলে মো. শাহাব উদ্দিনের বসত ঘরে যাওয়ার প্রায় শত বছর পূরানো চলাচলের রাস্তা নিজেদের জায়গা দাবি করে উক্ত রাস্তায় কাঁটা তারের বেড়া ও মাটি কেটে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে একই বাড়ির মৃত- মহি উদ্দিন খানের ছেলে মো. জহির উদ্দিন খান (৩৮), মো. রিয়াজ উদ্দিন খান (৩৫), মো. জসিম উদ্দিন খান (৩২) ও মো. রায়হান খান (২৭)। বাঁধা দেওয়ায় মারধর, ভয়ভীতি ও প্রান নাশের হুমকি প্রদান করে এবং নিরুপায় হয়ে শাহাব উদ্দিন খান ১৮-১২-২০২০ তারিখে ফরিদগঞ্জ থানায় লিখিত অভিযোগ করে।

এ বিষয়ে মো. শাহাব উদ্দিন খান বলেন, আমাদের শত বছরের চলাচলের রাস্তাটিতে কাঁটা তারের বেড়া ও মাটি কেঁটে পেলায় আমরা মানবেতর জীবন যাপন করছি। রায়হান, রিয়াজ উদ্দিন গংদের একাধিক বললেও তারা আমাকে ভয়ভীতি ও প্রান নাশের হুমকি দেওয়ায় আমরা থানায় অভিযোগ করেছি।

এ বিষয়ে অভিযুক্ত রায়হান ও রিয়াজ উদ্দিন বলেন, শাহাব উদ্দিন সর্ম্পকে আমার জেঠাত ভাই হয়। আমাদের পৈত্রিক জায়গায় বিগত দিনে আমরা বসবাস করতাম, আমরা নতুন বাড়ি করায় ঐ বাড়ি থেকে বের হয়ে বাড়ির সামনে এসে ঘর করে বসবাস করছি। আমাদের ঐ সম্পতিতে গাছ লাগালে সবগুলো গাছ শাহাব উদ্দিনরা কেটে পেলে, তাই আমাদের জায়গায় কাঁটা তারের বেড়া ও মাটি কেটেছি।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান শওকত আলী বলেন, এ বিষয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আমার পরিষদে একাধিক অভিযোগ রয়েছে, তাদেরকে কয়েকটি নোটিশ করলেও পরিষদে হাজির হয়নি।

এ বিষয়ে থানার এ.এস.আই জুমায়েত হোসেন বলেন, আমি ঘটনা স্থলে গিয়েছি এবং অভিযোগের সত্যতা পেয়ে রায়হানদের থানায় ডেকেছি।