৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ  বিকাল ৩:২২  ৫ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী
১৯শে জানুয়ারি, ২০২১ ইং

সড়ক দুর্ঘটনা রোধে স্থানীয় উদ্যোগে ফরিদগঞ্জ পৌর এলাকার তিনটি স্থানে জেব্রাক্রসিং

নিজস্ব প্রতিনিধি:

একের পর এক সড়ক দুর্ঘটনায় প্রাণহানীর ঘটনায় সড়ক ও জনপথ বিভাগ চাঁদপুর-ফরিদগঞ্জ-রায়পুর সড়কে স্পীড বেকার স্থাপন করলেও পথচারী পারপারে জেব্রক্রসিং না দেয়ায় লোকজন সড়কের বিভিন্ন স্থান দিয়ে পারাপার হচ্ছে, ফলে দুর্ঘটনাও ঘটছে। তাই সচেতন নাগরিক কমিটির আহ্বায়ক ও উপজেলা যুবলীগের সাবেক যুগ্মআহ্বায়ক হাজী মাকসুদুল বাসার বাঁধন পাটওয়ারীর উদ্যোগে উপজেলা ও পৌর শ্রমিকলীগের সহযোগিতায় চাঁদপুর-ফরিদগঞ্জ-রায়পুর সড়কের পৌর এলাকার ভাটিয়ালপুর চৌরাস্তা ও কালিরবাজার চৌরাস্তায় জেব্রাক্রসিং স্থাপন করা হয়েছে।

২১ ডিসেম্বর সোমবার দুপুরে এই স্থানগুলোতে স্থান চিহ্নিত করার সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাজী মাকসুদুল বাসার বাঁধন পাটওয়ারী এই উদ্যোগের কথা জানিয়ে বলেন, আমাদের অসাবধনতার কারণে যেমন দুর্ঘটনা ঘটতে পারে। তেমনি সড়ক সাইন না থাকায় পথচারীরা সড়কের কোন স্থান দিয়ে রাস্তার পারাপার হবে তা না জেনেই রাস্তা পারাপার হতে গিয়ে দুর্ঘটনা ঘটছে। আবার জেব্রাক্রসিং না থানায় যানবাহনগুলোও সর্বদা দ্রুতলয়ে চলাচল করছে। তাই আমরা উপজেলা ও পৌর শ্রমিকলীগের সহযোগিতায় এই উদ্যোগ গ্রহণ করেছি। জেব্রাক্রসিং গুলো দেয়ার ফলে পথচারীরা অন্তত নিদিষ্ট স্থান দিয়ে রাস্তা পারাপার হতে পারবে। যানবাহনগুলোও এই সাইন দেখে গাড়ীর গতিরোধ করবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেনউপজেলা শ্রমিকলীগের সভাপতি কাজী হানিফ, সাধারণ সম্পাদক শাহআলম মিজি, পৌর শ্রমিকলীগের আহ্বায়ক কাজী কাউছার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি রসু মিয়া হৃদয়, ওয়ার্ড আওয়ামীরগের যুগ্মসম্পাদক এমরান হোসেন মহরম খান, আব্দুল করিম খান, ফয়সল গাজী, বাবু পাটওয়ারী, বাবলু, পৌর যুবলীগের আব্দুল , ইমরান হোসাইন, রাসেদ বেপারী, রিয়াদ, মেহেদী, মাসুদ, ছাত্রলীগ নেতা মামুন খান, ইব্রাহিম খান, আহমেদ রাসেল, আব্দুল আলিম ইউসুফ, জিহাদুল ইসলাম, আব্দুল আহাদ, সাইফুল গাজী।